খেলার বাইরেও যা থাকছে

প্রকাশিত: 10:00 AM, November 22, 2019

খেলার বাইরেও যা থাকছে

স্পোর্টস ডেস্ক :: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেস্ট শুরুর আগে উদ্বোধন করবেন সুসজ্জিত ইডেনের ইনডোর স্টেডিয়াম। যে ইনডোরকে করা হয়েছে লর্ডস এবং মেলবোর্নের চেয়েও উন্নত।

বাংলাদেশ সময় দুপুর ১টায় টসের আগে সেনাবাহিনীর প্যারাট্র–পাররা ইডেনের উইকেটে নেমে আসবেন। টসের আগে ভারত অধিনায়ক বিরাট কোহলি ও বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হকের হাতে গোলাপি বল তুলে দেয়া হবে।

এরপরই প্রথা মেনে ইডেনের ঘণ্টা বাজিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি টেস্ট শুরুর ঘোষণা দেবেন।

২০ মিনিটের চা-বিরতিতে দু’দলের সাবেক অধিনায়কদের সঙ্গে উপস্থিত থাকবেন ক্রীড়া নক্ষত্ররা। বাউন্ডারি লাইন ধরে কার্টে (ছোট গাড়ি) করে তারা পুরো মাঠ চক্কর দেবেন।

৪০ মিনিটের সুপার ব্রেকে থাকবে সিএবি’র বিশেষ নিবেদন টক শো। টক শোতে অংশ নেবেন সৌরভ গাঙ্গুলী, শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে এবং ভিভিএস লক্ষ্মণ।

প্রথম দিন শেষে রয়েছে সংবর্ধনা অনুষ্ঠান। ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ ও ভারতের যে দল খেলেছিল, সেই দু’দলের ক্রিকেটারদের সংবর্ধনা দেয়া হবে।

বিশেষভাবে সংবর্ধনা দেয়া হবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। অনুষ্ঠানে তিনি বক্তব্য রাখবেন।

সংবর্ধনা শুরুর আগে রয়েছে সঙ্গীতানুষ্ঠান। গান পরিবেশন করবেন বাংলাদেশের নন্দিত শিল্পী রুনা লায়লা, ভারতের শ্রেয়া ঘোষাল এবং পশ্চিমবঙ্গের সুরকার ও গায়ক জিৎ গাঙ্গুলী।

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ