গণমানুষের নেতা বদর উদ্দিন আহমদ কামরান

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, জুন ১৬, ২০২০

গণমানুষের নেতা বদর উদ্দিন আহমদ কামরান

সিল-নিউজ-বিডি ডেস্ক ::বাংলাদেশ আওয়ামীলীগ এর কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সম্মানিত সদস্য এবং সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র জনাব বদর উদ্দিন আহমদ কামরান রবিবার রাত ঢাকার সিএমএইচ হাসপাতালে ইন্তেকাল করেছেন। বাইরোডে তার লাশ সিলেটে তার নিজ বাড়িতে আনা হয়।

সোমবার বাদ জোহর ছড়ারপার জামে মসজিদে তার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। স্বাস্থ্যবিধি মেনে অল্প সংখ্যক লোক জানাজার নামাজে অংশগ্রহণ করেন। বদরউদ্দিন আহমদ কামরান এই মসজিদের মোতাওয়াল্লী ছিলেন। প্রথম জানাজার পর দ্বিতীয় জানাজার জন্য বদরউদ্দিন আহমদ কামরানের মরদেহ মানিকপীর কবরস্থানে নেওয়া হয়।

সোমবার ২টা ৪০ মিনিটে মানিকপীর টিলায় দ্বিতীয় জানাজার নামাজ শেষে শেষ ইচ্ছা অনুযায়ী তাকে মা-বাবার কবরের পাশে সমাহিত করা হয়।

কামরান সিলেট নগরবাসীর কাছে জনপ্রিয় ছিলেন। প্রথম নির্বাচিত মেয়র হিসেবে সিলেটের উন্নয়নে তিনি যে অবদান রেখেছেন সেজন্য মানুষ তাকে সবসময় মনে রাখবে। কামরান বন্ধু ছিলেন সকলের, তিনি হাসিমুখে কথা বলতেন সবার সাথে। তিনি সর্ব দলকে সমান চোখে দেখতেন।

উনার সাথে আমার এক স্মৃতির কথা মনে পড়ে,

২০১০ সালে আমার এক জরুরি কাজে তাকে ফোন দিলাম, তখন তিনি ফোন রিসিভ করে আমার পরিচয় জানতে চাইলেন। আমি আমার পরিচয় দিলাম তখন আমাকে বললেন তুমি আমার বাসায় চলে আসো। রাত ৮ টার দিকে আমি তার বাসায় চলে যাই, সেখানে গিয়ে দেখি তিনি টেবিলে খাবার রেডি করে আমার অপেক্ষা করছেন। সেখানে তার সাথে বসে আছেন সে সময়ের সিলেটের ডিসি। আমাকে জোর করে খাবার টেবিলে বসিয়ে দিলেন বললেন আগে খাবার পরে কথা। খাওয়া দাওয়া শেষ করে বসে আমার কাজের কথা বললাম, তিনি ফোন করে একজনকে নির্দেশ দিলেন সকালের ভিতরে যেন ওর কাজের সমাধান হয় । তিনি বললেন তোমার কাজ হয়ে যাবে চিন্তা করনা। রাত হয়ে গেল ১২টা তখন তিনি তার ড্রাইবারকে বললেন ওকে তার বাসায় পৌঁছে দাও। তারপর ড্রাইবার আমাকে পৌঁছে দিল। সকালে উঠে দেখলাম, যে সমস্যার জন্য কামরান সাহেবের বাসায় গিয়েছিলাম তার সমাধান হয়ে গেছে। আমি ফোন করে তাকে ধন্যবাদ জানালাম।

কামরান এমন একজন জনপ্রতিনিধি ছিলেন যার কাছে দল-মত নির্বিশেষে সবার দুয়ার ছিলো খোলা।

কামরানের রুহের মাগফেরাত কামনা করে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ