গুচ্ছ ভর্তি পরীক্ষায় দুর্ভোগ কমিয়ে নতুন ইতিহাস গড়েছে: শাবিপ্রবি উপাচার্য

প্রকাশিত: ৩:০৯ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২১

গুচ্ছ ভর্তি পরীক্ষায় দুর্ভোগ কমিয়ে নতুন ইতিহাস গড়েছে: শাবিপ্রবি উপাচার্য

নিজস্ব প্রতিবেদক :: দেশে প্রথমবারের মতো ২০টি বিশ্ববিদ্যালয়ে একযোগে অনুষ্ঠিত গুচ্ছ ভর্তি পরীক্ষায় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৪৭১০ জনের মধ্যে উপস্থিত ছিল ৪৩৬৪জন। রবিবার বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত শাবিপ্রবির মোট ১০টি ভবনে ‘ক’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘ক’ ইউনিটে ৯২.৬৫শতাংশ পরীক্ষার্থী উপস্থিতি ছিল বলে জানায় ভর্তি কমিটির সভাপতি ও এপ্লাইড সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মুশতাক আহমদ। সফলভাবে সম্পন্ন এই ভর্তি পরীক্ষার মাধ্যমে নতুন ইতিহাস তৈরি হয়েছে বলে মন্তব্য করেছেন ভর্তি পরীক্ষা কমিটির যুগ্ম-আহ্বায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের ‌’ক’ ইউনিটের পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে গণমাধ্যম কর্মীদের এ কথা বলেন তিনি। উপাচার্য বলেন, আমাদের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালিত হয়েছে। পরীক্ষা চলাকালীন কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। দেশের ২৬টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

আজকের এই ভর্তি পরীক্ষার মাধ্যমে নতুন করে ইতিহাস তৈরি হলো; এই পরীক্ষা কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থী, অভিভাবক সকলের দূর্ভোগ কমাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

তিনি আরও বলেন, আজকের এই পরীক্ষার মাধ্যমে একজন শিক্ষার্থী ২০টি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করলো। ভর্তি পরীক্ষায় প্রায় শতভাগ উপস্থিতি ছিল। শিক্ষার্থীদের যে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার ঝোঁক তা আজকের উপস্থিতির মাধ্যমে বুঝা যাচ্ছে। এছাড়া ২৪ অক্টোবর ‘খ’ ইউনিটে ১ হাজার ৯৬৫ জন এবং ১ নভেম্বর ‘গ’ ইউনিটে ৮৬৭ জন শিক্ষার্থী শাবিপ্রবির কেন্দ্রে পরীক্ষা দিবে।
সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ