গুজবে নির্মমভাবে প্রাণ হারালো নিরীহ বানর

প্রকাশিত: 9:43 PM, November 21, 2019

গুজবে নির্মমভাবে প্রাণ হারালো নিরীহ বানর

হৃদয় দেবনাথ, মৌলভীবাজার :: শিশু মৃত্যুর মিথ্যে গুজবে প্রাণ গেলো এক নিরীহ বানরের! মঙ্গলবার সকালে ঘুমের ওষুধ মিশানো ভাত খাইয়ে দিনব্যাপী ধাওয়া করে বিকালে বানরকে ধরার পর উত্তেজিত জনতার আদালত বসিয়ে তার মৃত্যুদণ্ড কার্যকর করে। প্রায় এক মাস ধরে এই বানরের কামড়ে ৩৫ শিশু আহত হয়েছে!এতে আতঙ্কিত হয়ে উত্তেজিত এলাকাবাসী এ ঘটনা ঘটিয়েছে বলে জানান স্থানীয় ইউপি সদস্য হিফজুর রহমান।

স্থানীয় ইউপি সদস্য জানান،একটি জাতীয় দৈনিক ও একটি অনলাইন পোর্টালে বানরের কামড়ে শিশুর মৃত্যুর যে খবরটি বের হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা!তিনি বলেন যে শিশুটির মৃত্যুর খবর বেরিয়েছে সে শিশুটি আমার ওয়ার্ডে দক্ষিণভাগ ইউনিয়নের কলাগাঁও ০৭ নাম্বার ওয়ার্ডে তার নানার বাড়ি বেড়াতে এসেছিলো!বাচ্চাটির নানা মৃত আর মামা আব্দুস শুক্কুর প্রবাসে থাকেন!তবে বানরটি শিশুটিকে আহত করেছে এখন সে সম্পূর্ণ সুস্থ হয়ে বাচ্চাটির নিজ বাড়ি জুড়ি উপজেলার ফুলতলী এলাকায় রয়েছে!

এদিকে নিরীহ এই বানরটির মৃত্যুর খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক আলোচনায় সৃষ্টি হয়!বানরের মৃত্যুর সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারের পর শেয়ার হয়ে ছড়িয়ে পরে! স্থানীয়রা জানায় , পাথারিয়া পাহাড়ের দলছুট একটি বানর গত ২০ দিন আগে উপজেলার কাঁঠালতলী এলাকায় লোকালয়ে আসে। বানরটি কাঁঠালতলী, রুকনপুর, বড়খলা, দক্ষিণ মুছেগুল, উত্তরভাগসহ আশপাশের গ্রামগুলোতে দাপিয়ে নানা তাণ্ডব চালায়। সুযোগ বুঝে সেটি নিরীহ পথচারীসহ শিশু শিক্ষার্থীদের ওপর হামলা চালাতে থাকে। এলাকাবাসীর অভিযোগ সত্ত্বেও ১০ দিন পূর্বে রেঞ্জ কর্মকর্তা ঘটনাস্থলগুলো পরিদর্শন করে বনাঞ্চলে প্রত্যাবর্তনের কোনো ব্যবস্থাই নেন নি! এ বিষয়ে জানতে চাইলে রেঞ্জ কর্মকর্তা এনামুল হককে একাধিকবার ফোন করলেও তিনি ফোন ধরেননি!

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ