গৃহহীন মানুষের পুণর্বাসনের লক্ষে শেখ হাসিনা সরকার কাজ করছে: এমপি সামাদ

প্রকাশিত: ১০:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২১

গৃহহীন মানুষের পুণর্বাসনের লক্ষে শেখ হাসিনা সরকার কাজ করছে: এমপি সামাদ

অনলাইন ডেস্ক :: সিলেট ৩ আসনের সংসদ সদস্য, সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান প্রকল্প চালু করেছেন। ফলে আশ্রয়হীন মানুষ আশ্রয় পাচ্ছে। প্রধানমন্ত্রীর চিন্তা ও চেতনার এই ফসল ভোগ করতে সক্ষম হয়েছে জনগণ। বর্তমান সরকার যা প্রতিশ্রুতি দেয় তা পালন করে। সরকারের মূল লক্ষ যাদের ঘর বাড়ি নেই তাদের ঘর তৈরি করে দেয়া ও যাদের ভিটা মাটি নেই তাদেরকে সরকারি ভূমিতে ঘর তৈরি করে আশ্রয়ের ব্যবস্থা করে দেয়া। এই ধারাবাহিকতার অংশ হিসাবে আমার নির্বাচনী এলাকার বালাগঞ্জ -ফেঞ্চুগঞ্জ- দক্ষিণ সুরমায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পূনর্বাসন কার্যক্রম অব্যাহত রয়েছে। প্রতিটি ভূমিহীন পরিবার পুণর্বাসনের সুযোগ সুবিধা পাচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী শনিবার সকালে বালাগঞ্জ উপজেলার পশ্চিম গৌরীপুর ইউনিয়নের কলুমপুর গ্রামের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন ৫৯টি পরিবারকে পুণর্বাসনের লক্ষে গৃহ নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহ এর সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রীতি ভূষণ আচার্যের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, ভাইস চেয়ারম্যান সামছুদ্দিন সামস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজোড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনহার মিয়া, বালাগঞ্জ থানার ওসি গাজী আতাউর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নাসির উদ্দীন, পুর্ব গৌরীপুর ইউপি চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস, সিলেট জেলা পরিষদের সদস্য আব্দুল আউয়াল কয়েস, আওয়ামী লীগ নেতা কামাল আহমদ, মনোহর আলী মনু, ছফু মেম্বার, নয়ন তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি মাহমুদ উস সামাদ চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে গরীব অসহায় লোকদের মধ্যে কম্বল বিতরণ করেন।

পরে তিনি ৩টি রাস্তা ও ১টি গোরস্থানের উন্নয়ন কাজ শেষে উদ্বোধন করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ