গোলাপগঞ্জে ‘আস্ক ইওর লোকাল পুলিশ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২১

গোলাপগঞ্জে ‘আস্ক ইওর লোকাল পুলিশ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক :: এশিয়া ফাউন্ডেশনের অর্থায়নে উন্নয়ন সংস্থা আইডিয়া কর্তৃক বাস্তবায়নাধীন ‘পিস’ প্রকল্পের আওতায় গোলাপগঞ্জ উপজেলা মিলনায়তনে ‘আস্ক ইওর লোকাল পুলিশ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

পুলিশ ও জনগনের মধ্যকার দূরত্ব কমিয়ে পরস্পরের মধ্যে বিশ্বাসও আস্থা তৈরির মাধ্যমে এলাকায় শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠার লক্ষ্যে পরিচালিত পুলিশের একটি প্রশংসনীয় উদ্যোগ হলো কমিউনিটি পুলিশিং। মূলত এলাকায় অপরাধ প্রতিরোধ ও আইন প্রয়োগে কমিউনিটি পুলিশিং এর কাজ কী এবং কিভাবে তারা পুলিশকে সহায়তা করবেন এসকল বিষয় নিয়ে কর্মশালাটি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে কর্মশালায় উপস্থিত ছিলেন- গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী, অফিসার ইনচাজর্ তদন্ত আবুল কাশেম, উপ-পরিদর্শক আশিষ চন্দ্র তালুকদার এবং কমিউনিটি পুলিশিং অফিসার ফয়জুল করিম।

এছাড়াও গোলাপগঞ্জ মডেল থানার অন্তর্গত গোলাপগঞ্জ সদর, ঢাকাদক্ষিণ ও ফুলবাড়ী ইউনিয়নের ১০টি ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যাবৃন্দ এবং একই এলাকার সাংবাদিক, এ্যাডভোকেট, কলামিস্ট, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব, উন্নয়নকর্মী, ছাত্র-শিক্ষক, ইমামও আয়োজকসহ মোট ৫৫জন এই কর্মশালায় অংশগ্রহন করেন।

উন্নয়ন সংস্থা আইডিয়ার পক্ষে পিস প্রকল্পের সমন্বয়কারী এবং কর্মশালার সঞ্চালক সুদীপ্ত চৌধুরী উপস্থিত অতিথিদের স্বাগত জানান এবং কর্মশালার উদ্দেশ্য বর্ণনা করেন।

তিনি উন্নয়ন সংস্থা আইডিয়া, দিএশিয়াফাউন্ডেশনে এবং পিস প্রকল্প সম্পর্কে ধারণা দেন। তিনি বলেন, পুলিশি কার্যক্রমের স্বচ্ছতা, পুলিশ ও কমিউনিটির মধে তথ্য আদান-প্রদান এবং পুলিশ ও জনগনের মধ্যে বিশ্বাস ও আস্থা বাড়ানো এই কর্মশালার মূল উদ্দেশ্য।

কর্মশালাটি বাস্তবায়নে সার্বিক দায়িত্ব পালন করেন উজ্জল দেব, উপজেলা ফেসিলিটেটর, পিসপ্রকল্প, আইডয়া।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ