গোলাপগঞ্জ পৌরসভার ৫১ কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

গোলাপগঞ্জ পৌরসভার ৫১ কোটি টাকার বাজেট ঘোষণা

গোলাপগঞ্জ প্রতিনিধি :: গোলাপগঞ্জ পৌরসভার ২০২০-২১ অর্থবছরে ৫১ কোটি ৩লক্ষ ৬০ হাজার ৮৩৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৫০ কোটি ৮৬লক্ষ ৭৫ হাজার টাকা এবং উদ্ধৃত দেখানো হয়েছে ২৬ লক্ষ ৮৫ হাজার ৭৬৮ টাকা।

সোমবার (২৯ জুন) বেলা ১টায় পৌরসভা মিলনায়তনে ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে এবছর সীমিত পরিসরে বাজেট অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২০২০-২১ অর্থবছরে রাজস্ব বাজেটে আয় ৪ কোটি ৩ লাখ ৬০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ৩ কোটি ৭৬ লাখ ৭৫ হাজার টাকা ধরা হয়েছে। ২০২০-২১ অর্থবছরে উন্নয়ন বাজেটে সর্বমোট ব্যয় ধরা হয়েছে ৪৭ কোটি টাকা।

পৌরসভার প্যানেল মেয়ার হেলালুজ্জামান হেলালের সভাপতিত্বে ও পৌর সভার কনজারভেন্সী সুপারভাইজার শেখ জিয়া উদ্দিনের উপস্থাপনায় উন্মুক্ত বাজেট অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন নুরুল আম্বিয়া চৌধুরী জামিল। বক্তব্য রাখেন কাউন্সিলর রুহিন আহমদ খান। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পৌরসভার সরকারী কর আদায়কারী আব্দুল বাছিত।

বাজেট ঘোষনা পরবর্তী সময়ে পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল বলেন, এ বাজেট গণমানুষের বাজেট। পৌরসভার প্রতিটি মানুষকে সর্বোচ্চ নাগরিক সুবিধা প্রদান করতে এ বাজেট সহায়ক হবে। তিনি বলেন বড় পরিসরে বাজেট ঘোষনার ইচ্ছা ছিল। বৈশ্বিক মহামারীর কারণে সংক্ষিপ্ত আকারে অনুষ্টানের আয়োজন করা হয়েছে। এদিকে প্রয়াত মেয়র সিরাজুল জব্বার চৌধুরীকে স্বরণ করেন এবং পৌরসভার হলরুম বর্ধিত করে তার নামানুসারে নামকরণ করা হবে বলে জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন পৌর সভার সহকারী প্রকৌশলী আব্দুল খালিক, সচিব নিকুঞ্জ ব্যানার্জী, হিসাবরক্ষক জুবায়ের আহমদ চৌধুরী, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ফয়জুল আলম ফয়সল, কাউন্সিলর জহির উদ্দিন সেলিম, জবান আলী, আব্দুল জলিল মাস্টার, জানাল আহমদ জালাল, নাজিম উদ্দিন, সুফিয়া বেগম, মনোয়ারা ফেরদৌস মনাক্কা, মেহরুন নেছা সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ