গোলাপি বল দেখতে পাচ্ছেন না লিটন!

প্রকাশিত: 2:16 PM, November 22, 2019

গোলাপি বল দেখতে পাচ্ছেন না লিটন!

স্পোর্টস ডেস্ক :; ওপেনার সাইফ হাসান দল থেকে বাদ পড়েছেন আগেই। শুক্রবার ইডেনে প্রথম দিনরাতের টেস্ট খেলতে নামার আগে বাংলাদেশ শিবিরে ধেয়ে এলো আরেক দুঃসংবাদ!

দৃষ্টি-পরীক্ষায় (ভিশন টেস্ট) ধরা পড়েছে উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন দাস গোলাপি বলের রং চিনতে পারছেন না। বল দেখতে সমস্যা হচ্ছে তার। ফলে ভারতের বিপক্ষে টেস্টে টাইগারদের উইকেটরক্ষকের ভূমিকা কে পালন করবেন তা নিয়ে চিন্তা বেড়েছে কোচ রাসেল ডমিঙ্গোর।

চলতি সিরিজ শুরুর আগে মুশফিকুর রহিম জানান, তিনি ব্যাটিংয়ে মন দিতে চান। ভারত সফরে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন না। ফলে বাংলাদেশ শিবিরে প্রশ্ন, উইকেটরক্ষকের দায়িত্বে থাকা লিটন খেলতে না পারলে সেই জায়গায় কে খেলবেন?

বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বলেন,এখন চূড়ান্ত দল নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

লিটনের গোলাপি বলে সমস্যা হচ্ছে,তা বুধবার সকালে বাংলাদেশের অনুশীলনেই বোঝা যায়। নেট বোলার ইরফানের বলে ৯বার বোল্ড হন তিনি। এরপর এদিন দৃষ্টি-পরীক্ষায় দেখা যায়, গোলাপি বল দেখতে পাচ্ছেন না উইকেটরক্ষক-ব্যাটসম্যান। সমস্যা হচ্ছে। দিনটিতে অনুশীলনও করেননি দাস।

দল সন্ধ্যায় ইডেনে মন দিয়ে নেটে ব্যাটিং ও বোলিং-প্রস্তুতি সারে। তখন ক্লাব হাউসের বারান্দায় পায়চারি করেন লিটন। পরিচিতদের সঙ্গে কথা বলতে দেখা যায় তাকে।

ছোটবেলা থেকে কলকাতায় খেলতে আসছেন লিটন। ফলে সিএবি’র অনেকের সঙ্গেই তার পরিচিতি রয়েছে। ইডেনে ভারত-বাংলাদেশ ম্যাচের স্কোরারের সঙ্গে পারিবারিক গল্প করেন তিনি। কিন্তু কেন অনুশীলন করেননি, তা জানতে চাইতে ড্রেসিংরুমে চলে যান।

ফলে ম্যাচকালীন তৎপরতায় বাংলাদেশ শিবিরে বিকল্প খোঁজা শুরু হয়। মোহাম্মদ মিঠুন বাংলাদেশ ঘরোয়া ক্রিকেট এবং প্রিমিয়ার লিগে রংপুর রাইডার্সের হয়ে উইকেটরক্ষক হিসেবে দায়িত্ব সামলেছেন। ফলে ইডেনে ঐতিহাসিক টেস্টে টাইগারদের উইকেটরক্ষক হিসেবে তাকে দেখা গেলে অবাক হওয়ার কিছু নেই।

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ