গোয়াইনঘাটের ৬ শিক্ষার্থীর কৃতিত্ব, সর্ব মহলে প্রশংসিত, বিভিন্ন মহলের শুভেচছা

প্রকাশিত: ১০:১৮ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২১

গোয়াইনঘাটের ৬ শিক্ষার্থীর কৃতিত্ব, সর্ব মহলে প্রশংসিত, বিভিন্ন মহলের শুভেচছা

সৈয়দ হেলাল আহমদ বাদশা, গোয়াইনঘাট

সরকারি মেডিকেলে এম বি বি এস কোর্সে ভর্তি পরীক্ষায় সর্বকালের সেরা সফলতা দেখিয়েছে গোয়াইনঘাট উপজেলার মেধাবী শিক্ষার্থীরা। এবার দেশের বিভিন্ন সরকারি মেডিকেলে অত্র উপজেলা থেকে ৬ জন কৃতি শিক্ষার্থী চান্স পেয়েছে। গোয়াইনঘাট উপজেলার নন্দির গাও ইউনিয়নের আঙ্গারজুর গ্রামের আসাবুল হক এবারের ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৭৩ নম্বর, মেধা স্কোর ২৭৩ এবং মেধাক্রম ১৬৪২ পেয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছে।সে সোনার বাংলা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ -৫ এবং সিলেট সরকারি কলেজ থেকে জিপিএ -৫ পেয়ে উত্তীর্ণ হয়। ১নং রুস্তমপুর ইউনিয়নের কুরিখলা গ্রামের গোলাম সারওয়ার অভি এবারের ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৬৮.২৫ নম্বর, মেধা স্কোর ২৬৮.২৫ এবং মেধাক্রম ৪০৮৮ পেয়ে শেখ হাসিনা মেডিকেল কলেজ,হবিগঞ্জ, ভর্তির জন্য নির্বাচিত হয়েছে।সে বঙ্গবীর এম এ জি ওসমানী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ -৫ এবং সিলেট সরকারি কলেজ থেকে জিপিএ -৫ পেয়ে উত্তীর্ণ হয়। ১নং রুস্তমপুর ইউনিয়নের সাকের পেকের খাল গ্রামের শাহীনুর শাহান এবারের ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৬৮.০৫ নম্বর, মেধা স্কোর ২৬৭.১৫ এবং মেধাক্রম ৪৮০৩ পেয়ে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ,সুনামগঞ্জে ভর্তির জন্য নির্বাচিত হয়েছে।সে সোনার বাংলা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ -৫ এবং সিলেট সরকারি কলেজ থেকে জিপিএ -৫ পেয়ে উত্তীর্ণ হয়।৪নং লেঙ্গুড়া ইউনিয়নের গুরকচি গ্রামের তানিয়া আক্তার শাম্মি এবারের ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৬৬.৭৫ নম্বর, মেধা স্কোর ২৬৬.৭৫ এবং মেধাক্রম ৫০৪১ পেয়ে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ,সুনামগঞ্জে ভর্তির জন্য নির্বাচিত হয়েছে।সে ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজ থেকে এসএসসিতে জিপিএ -৫ এবং এম সি কলেজ,সিলেট থেকে জিপিএ -৫ পেয়ে উত্তীর্ণ হয়।১নং রুস্তমপুর ইউনিয়নের বগাইয়া হাওর ছড়ার পার গ্রামের শাহরিন সুলতানা এবারের ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৭০.৫ নম্বর, মেধা স্কোর ২৭০.৫ এবং মেধাক্রম ২৭৫০ পেয়ে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ,বগুড়ায় ভর্তির জন্য নির্বাচিত হয়েছে।সে আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজ থেকে এসএসসিতে জিপিএ -৫ এবং সিলেট সরকারি মহিলা কলেজ থেকে জিপিএ -৫ পেয়ে উত্তীর্ণ হয়।২নং পশ্চিম জাফলং ইউনিয়নের ইসলামাবাদ গ্রামের সজিবুল ইসলাম এবারের ভর্তি পরীক্ষায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জে ভর্তির জন্য নির্বাচিত হয়েছে।উল্লেখ্য গত ৪ এপ্রিল এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে নির্বাচিত হয়েছেন ৪ হাজার ৩৫০ জন।গত কাল সন্ধ্যায় মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য শিক্ষা বিভাগ থেকে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। নির্বাচিতদের মধ্যে নারী শিক্ষার্থী ২,৩৪১ জন ও পুরুষ ২,০০৯ জন।

গত শুক্রবার সারাদেশে একযোগে ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে এই পরীক্ষা হয়। এতে অংশ নিয়েছিলেন ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন। কৃতকার্য হয়েছেন ৪৮ হাজার ৯৭৫ জন।

এদের মধ্যে নির্বাচিত শিক্ষার্থীরা মেধা তালিকা অনুযায়ী ১৮টি সরকারি মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পাবেন। কৃতকার্য অন্যান্য শিক্ষার্থীরা মেধা তালিকা অনুযায়ী দেশের অন্যান্য বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি হতে পারবেন। বেসরকারি মেডিকেল কলেজগুলোতে আসন আছে ৮ হাজার ৩৪০টি।
তাদের কৃতিত্বপূর্ণ সাফল্যে প্রশংসায় পঞ্চমুখ ও আনন্দে উচ্ছ্বাস প্রকাশ করেছে উপজেলাবাসী। এলাকার সচেতন মহল,বন্ধু মহল,বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী,এবং বিভিন্ন সামাজিক সংগঠন,রাজনৈতিক ব্যক্তিবর্গ থেকে সোস্যাল মিডিয়ায় অভিনন্দন বার্তা দেওয়া হয়েছে। মেডিকেলে চান্সপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থীরাও এ বিদ্যালয়ের সকল শিক্ষক সহ এলাকার সর্বস্থরের জনতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।
এ প্রসঙ্গে সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মুনিম বলেন, মেডিকেলে চান্সপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থীরা তার বিদ্যালয় ও উপজেলার সুনাম বৃদ্ধি করেছে। ওরা একদিন বিখ্যাত ডাক্তার হয়ে দেশ সেবায় নিজেদের আত্বনিয়োগ করবে বলে তিনি প্রত্যাশা করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ