গোয়াইনঘাটে জলাশয় সংস্কার কাজের উদ্বোধন

প্রকাশিত: ১০:২৯ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২১

গোয়াইনঘাটে জলাশয় সংস্কার কাজের উদ্বোধন

গোয়াইনঘাট প্রতিনিধিঃ
টেকসই মৎস্য উৎপাদন বৃদ্ধির মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীর খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ এবং সরকারের দারিদ্র্য বিমোচন প্রচেষ্টাকে ত্বরান্বিত করতে, পতিত জলাশয় সংস্কারের মাধ্যমে মাছের উৎপাদন বৃদ্ধি করে পুষ্টির চাহিদা পূরণ ও মাছ চাষের উন্নত প্রশিক্ষণ, সম্প্রসারণ সেবা এবং মৎস্য চাষের প্রয়োজনীয় উপকরণ সরবরাহের মাধ্যমে গ্রামীণ দরিদ্র মৎস্য চাষি, মৎস্যজীবী, বেকার যুবক ও দুস্থ মহিলাদের কর্মসংস্থান সৃষ্টি ও আয় বৃদ্ধি করা ও আর্থসামাজিক অবস্থার উন্নয়ন করা।সমাজভিত্তিক মৎস্যচাষ ব্যবস্থার সূচনা করা ও উন্নয়নকৃত জলাশয়ে সুফলভোগীদের অধিকার প্রতিষ্ঠা করা এবং পতিত জলাশয় সংস্কারের মাধ্যমে আবাসস্থল পুনরুদ্ধার করে পরিবেশ বান্ধব মাছ চাষ এবং জীববৈচিত্র্য সংরক্ষণ নিশ্চিত করা।
২১ মার্চ রবিবার বিকেল ৫ঃ০০ টায় জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি ( ২য় সংশোধিত) প্রকল্পের আওতায় তোয়াকুল ইউনিয়নের জাফরাঙ্গা বিল পুন.খনন প্রকল্পের কাজের উদ্ধোধন করা হয়।
উদ্ধোধন করেন,গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ। উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো.তাহমিলুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ, উপজেলা মৎস্য কর্মকর্তা আহাম্মেদ কবির খান , কৃষি কর্মকর্তা সুলতান আলী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং উপকারভোগীরা।
জলাশয় স্কীমের মোট আয়তন ৪০০হেক্টর এবং জলায়তন ১.৩৯ হেক্টর প্রকল্প বরাদ্দের ব্যয় ১৭ লক্ষ ৩৩ হাজার টাকা। প্রকল্পটি বাস্তবায়ন করছে মৎস্য অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ