গোয়াইনঘাট নন্দিরগাঁও ইউনিয়নে ভূমিহীন ৮৩ টি পরিবার সরকারি ঘর পেল

প্রকাশিত: ৩:২৩ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২০

গোয়াইনঘাট নন্দিরগাঁও ইউনিয়নে ভূমিহীন ৮৩ টি পরিবার সরকারি ঘর পেল

গোয়াইনঘাট প্রতিনিধিঃ
সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলায় প্রথম ধাপে ঘর বরাদ্দ মোট ১১৯ টি। জমি নেই প্রতিটি ঘরের অনুকুলে ১,৭১,০০০/ (এক লক্ষ একাত্তর) হাজার টাকা করে ২,০৩,৪৯,০০০/(দুই কোটি তিন লক্ষ ঊনপন্চাশ হাজার) টাকা এবং সাথে সরকারি খাস জমি দু”শতাংশ বন্দোবস্ত পাচ্ছে উপকারভোগী পরিবারবর্গ।
উপজেলার মোট ১১৯ টি ঘর থেকে নন্দিরগাও ইউনিয়ন পরিষদ পেলো ৮৩ (তিরাশি) টি ঘর। বরাদ্দকৃত টাকার পরিমাণ ১,৪১,৯৩,০০০/ ( এক কোটি একচল্লিশ লক্ষ তিরানব্বই হাজার) টাকা।
মুজিব বর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার হলো, দেশের একটি মানুষও গৃগহীন থাকবেনা। সে ঘোষণার প্রথম ধাপে ভুমিহীন ৮৩ টি ঘর দিয়ে নন্দীর গাও ইউনিয়ন পরিষদ যাত্রা শুরু করলো। ভুমিহীনদের জন্য আরো ৫০০ শতের বেশী ঘর পাওয়া যাবে। এছাড়াও জমি আছে ঘর নেই পরিবারের তালিকায় আরো দু”শত বা তার বেশী ঘর পাবার সম্ভাবনা রয়েছে।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সৌজন্যে প্রাপ্ত ঘরগুলো পেতে গোয়াইনঘাট উপজেলার বিজ্ঞ নির্বাহী কর্মকর্তা নাজমুস সাকিব, সহকারী কমিশনার (ভুমি) এ কে এম নুর হোসেন নির্ঝর, প্রকল্ল বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্থ, স্হানীয় ইউনিয়ন ভূমি অফিস এবং নন্দিরগাওঁ ইউনিয়ন পরিষদ তালিকা প্রস্তুতসহ নানাবিধ কাজ করে এ প্রাপ্তিতে অবদান রেখে চলেছেন।
নন্দিরগাঁও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল সকলের প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ