‘গ্যালারিভর্তি দর্শক দেখলে তেতে উঠতাম’

প্রকাশিত: ১১:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২০

‘গ্যালারিভর্তি দর্শক দেখলে তেতে উঠতাম’

স্পোর্টস ডেস্ক :

দিন যত যাচ্ছে ক্রিকেটের জনপ্রিয়তার পাশাপাশি দর্শকও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। একটু আরামপ্রিয় এবং সৌখিন মানুষরা মাঠে বসেই ক্রিকেট দেখতে বেশি পছন্দ করে থাকেন।

বিশেষ করে যারা ক্রিকেটকে মন থেকে ভালোবাসেন, তাদের কথা না বললেই নয়! তাদের খাওয়া-দাওয়ায় চলে ক্রিকেট নিয়ে তর্ক, সমালোচনা ও বিশ্লেষণ। সেসব ক্রিকেটপ্রেমী মানুষরা এখন খুব দুঃখেই আছেন।

পর্যাপ্ত অবসর সময় পেলেও মাঠে খেলা নেই, তাই ইচ্ছা থাকা সত্ত্বেও দেখতে পারছেন না। করোনার কারণে গত মার্চ থেকেই ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল। দুই মাস হতে চলল ধীরে ধীরে বিভিন্ন দেশে ক্রিকেট ফিরছে।

আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হবে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। করোনা সংক্রমণ এড়াতেই দর্শকশূন্য মাঠে হবে খেলা। ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি এ টুর্নামেন্টে সানরাইজার্স হায়দরাবাদের বোলিং কোচের দায়িত্বে রয়েছেন কিংবদন্তি লংকান স্পিনার মুত্তিয়া মুরালিধরন।

সম্প্রতি ভারতীয় জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বেশি উইকেট শিকার করা

মুরালিধরন বলেছেন, কোনো দিনও ভাবা যায়নি যে ফাঁকা মাঠে আইপিএল হবে। দর্শকরা খেলোয়াড়কে ভালো খেলার প্রেরণা দিয়ে থাকেন। আমরা গ্যালারিভর্তি দর্শক দেখলে তেতে উঠতাম। এখানে ফাঁকা মাঠে ছেলেদের উদ্বুদ্ধ করা একটু কঠিন হতে পারে। সেই কাজটা করার চেষ্টাই চালাচ্ছি।
নিজেদের দল নিয়ে হায়দরাবাদের এই বোলিং কোচ বলেছেন, আগের চেয়ে এবার দলে ভারসাম্য ভালো। রশিদ খান, মোহাম্মদ নবির মতো বিশ্বমানের অভিজ্ঞ স্পিনার আছে। পেস আক্রমণ বেশ ভালো। গতবার আমাদের মিডল অর্ডার ব্যাটিং নিয়ে সমস্যা হয়েছিল। এবার তাই বিরাট সিংহ, অভিষেক শর্মার মতো তরুণদের রাখা হয়েছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ