চলতি মাসের শেষেই করোনা পরীক্ষা শুরু করবে ‘সীমান্তিক’

প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

চলতি মাসের শেষেই করোনা পরীক্ষা শুরু করবে ‘সীমান্তিক’

নিজস্ব প্রতিবেদক : সিলেটে বর্তমান সঙ্কটে করোনা পরীক্ষা করার উদ্যোগ গ্রহণ করেছে বেসরকারি স্বাস্থ্য সেবা সংস্থা সীমান্তিক। প্রতিষ্ঠানের পক্ষ থেকে করোনা পরীক্ষার আগ্রহ প্রকাশ করার পর থেকেই প্রস্তুতি শুরু করা হয়েছে।

প্রস্তুতির অংশ হিসেবে বৃহস্পতিবার ১১ জুন সকালে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব পরিদর্শন করা হয়। পরিদর্শনকালে সীমান্তিকের প্রতিনিধিরা ল্যাবের বিভিন্ন বিষয়াদি ট্যাকনেশিয়ানসহ লোকবল সম্পর্কে অবহত হন। শাবির ল্যাবে কর্মরতরা এ সময় সীমান্তিক প্রতিনিধিবৃন্দের সাথে সার্বিক বিষয় নিয়ে আলোচনা করেন। প্রতিনিধি টিমে উপস্থিত ছিলেন সীমান্তিকের মহাসচিব মোঃ শামীম আহমদ, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর পারভেজ আলম এবং হুমায়ুন কবির।

সার্বিক পরিস্থিতি বিষয়ে জানতে চাইলে শুক্রবার (১২ জুন) সীমান্তিকের মহাসচিব শামীম আহমদ বলেন, সীমান্তিকের পক্ষ থেকে আগ্রহের বিষয়টি সরকারকে জানানো হয়েছে এবং পরীক্ষা বিষয়ে আমাদের প্রস্তুতিও প্রায় চুড়ান্ত। ইতোমধ্যে সীমান্তিকের পক্ষ থেকে নগরীর আবুল মাল আবদুল মোহিত ক্রীড়া কমপ্লেক্স সংলগ্ন সীমান্তিকের নার্সিং ইন্সটিটিউট ভবনকে করোনা পরীক্ষার জন্য নির্ধারণ করা হয়েছে।

তিনি বলেন, পর্যাপ্ত কীট সরবরাহের নিশ্চয়তা এবং দ্রুত সরকারি অনুমোদন পেলে চলতি সপ্তাহেই পিসিআর মেশিনের জন্য এলসি করা হবে। তবে, সবকিছু চুড়ান্ত হলে জুন মাসের শেষ থেকেই সীমান্তিকের মাধ্যমে করোনা পরীক্ষা শুরু করা সম্ভব।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ