চাকরি নিয়ে দুশ্চিন্তায় নেই মিসবাহ

প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২১

চাকরি নিয়ে দুশ্চিন্তায় নেই মিসবাহ

স্পোর্টস ডেস্ক

সবশেষ ইংল্যান্ড বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে কোচের চাকরি থেকে সরিয়ে দেয়া হয় মিকি আর্থারকে। তার পরিবর্তে পাকিস্তানের কোচের দায়িত্ব দেয়া হয় সাবেক অধিনায়ক মিসবাহ-উল হককে।

কোচ হিসেবে দায়িত্ব নিয়ে টেস্টের আদি ফরম্যাটে তেমন কোনো সাফল্য উপহার দিতে পারেননি মিসবাহ। ঘরের মাঠে তার দল সফল হলেও বিদেশের মাঠে তার অধীনে সাত টেস্টে অংশ নিয়ে একটিতেও জয় পায়নি পাকিস্তান।

সবশেষ নিউজিল্যান্ড সফরে দলের বাজে পারফরম্যান্সের কারণে গুঞ্জন রটে কোচের চাকরি হারাচ্ছেন মিসবাহ। পাকিস্তানের মিডিয়ায় লেখা হয় মিসবাহর ভাগ্য নির্ভর করছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজে। আফ্রিকার সঙ্গে হোম সিরিজে ভালো করলে চাকরি টিকে যেতে পারে মিসবাহর।

ঘরের মাঠে আফ্রিকার সঙ্গে লড়াইয়ে আগে এ নিয়ে মিডিয়ার সামনে প্রশ্নের সম্মুখীনও হতে হয় মিসবাহকে। তখনও তিনি জানান চাকরি নিয়ে দুশ্চিন্তায় নেই।

হোম সিরিজে আফ্রিকার বিপক্ষে তার দল দুর্দান্ত পারফরম্যান্স করেছে। দুই টেস্টের সিরিজে দক্ষিণ আফ্রিকাকে ঘরের মাঠে হোয়াইটওয়াশ করে বাবর আজমের নেতৃত্বাধীন দল। আর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান জিতে নেয় ২-১ ব্যবধানে।

রোববার সিরিজের তৃতীয় ও সিরিজ নির্ধারণী ম্যাচ জয়ের পর পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ মিসবাহ-উল হক সংবাদমাধ্যমকে এক প্রশ্নের জবাবে বলেন, কোচ হিসেবে আমার দায়িত্ব দেশকে ভালো ফল উপহার দেয়া, সেজন্য যতটা সম্ভব ছেলেদের সহায়তা করা এবং গাইডলাইন দিয়ে যাচ্ছি। বোর্ড কত দিনের জন্য রাখবে তা আমার জানা নেই। আর এসব নিয়ে আমি কখনও চিন্তাও করি না, চাপও নেই না।

সূত্র: ক্রিকেট পাকিস্তান

আমাদের ফেইসবুক পেইজ