ছাতকে জলাতঙ্ক নির্মূলে কুকুরের টিকা প্রদান কর্মসূচির অবহিতকরণ সভা

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২১

ছাতকে জলাতঙ্ক নির্মূলে কুকুরের টিকা প্রদান কর্মসূচির অবহিতকরণ সভা

ছাতক প্রতিনিধি :: ছাতকে জাতীয় জলাতঙ্ক নির্মূল কর্মসূচির আওতায় জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে ব্যাপকহারে কুকুরের টিকা প্রদান কর্মসূচি বিষয়ক এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নতুন ভবনের সেমিনার কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম।

বক্তব্য রাখেন, ডা. রায়হান আহমদ, ওসি (তদন্ত) মিজানুর রহমান, আওয়ামীলীগ নেতা চান মিয়া চৌধুরী, এমডিভি সুপারভাইজার মাহতাব উদ্দিন আহমদ, শাকিল খান প্রমুখ। সভায় পৌরসভা ও উপজেলার ১৩ টি ইউনিয়নের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বক্তারা জানান, আগামী ১৯ থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত টানা পাঁচদিন সকাল সাড়ে ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত ছাতক পৌরসভা এবং উপজেলার ১৩ টি ইউনিয়নে ভাসমান ও গৃহপালিত কুকুরকে টিকাপ্রদান করা হবে।

পৌরসভায় ৪টি টিম ও প্রতি ইউনিয়নে ২টি করে টিম কুকুরের টিকাপ্রদান কার্যক্রম পরিচালনা করবে। প্রতিটি টিমে সদস্য থাকবেন ৫ জন করে। টিকাপ্রদান কর্মসূচি চলাকালে কেউ চাইলে তার পোষা বিড়ালকেও এই টিকা দিতে পারবে।

কুকুর কামড়ালে ভালো করে ক্ষতস্থান সাবান দিয়ে ধৌত করে দ্রুত হাসপাতাল বা ইউনিয়ন পরিষদ কেন্দ্রে গিয়ে ভ্যাক্সিন নেয়ার পরামর্শ দেয়া হয়েছে সভায়।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ