ছাতকে দুই কোটি টাকার প্রকল্পে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৯

ছাতকে দুই কোটি টাকার প্রকল্পে অনিয়মের অভিযোগ

ছাতক প্রতিনিধি :: ছাতকের ইসলামপুর ইউনিয়নের একটি রাস্তা ও ব্রীজ নির্মাণ এর দুই কোটি টাকার প্রকল্পে অনিয়মের অভিযোগে উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ দেওয়া হয়েছে ।

ইসলামপুর ইউপি সদস্য কামাল আহমদ সহ একাধিক ব্যক্তি স্বাক্ষর সম্বলিত অভিযোগ পত্রে বলা হয়, আমরা নিম্ন স্বাক্ষরকারীগণ ছাতক, উপজেলার ১ নং ইসলামপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের রহমতপুর এবং জামুরা ইসলামপুর সহ বিভিন্ন গ্রামের বাসিন্দা। আমাদের স্থানীয় মাদ্রাসা বাজার হইতে জামুরা ও ইসলামপুর রাস্তায় ছোট ব্রীজ ও সড়ক নির্মাণ চলমান রয়েছে। কিন্তু তথ্য প্রবাহের যুগেও প্রকল্পের নাম, বরাদ্দ ও প্রাক্কলন সম্বলিত কোনো সাইনবোর্ড স্থাপন হয়নি। সাধারণ জনগণ সাইট ম্যানেজারকে জিজ্ঞেস করে জানতে পারি “এরশাদ বিল্ডার্স” নামে ঠিকাদারী প্রতিষ্ঠান এলজিইডি হিলমেট প্রজেক্টের আওতায় প্রায় ২,০০,০০,০০০ (দুই কোটি) টাকা ব্যয়ে ইহা বাস্তবায়ন হচ্ছে। আমাদের এলাকা নীচু ভূমি হওয়ার কারণে বর্ষা মৌসুমে অধিকাংশ গ্রামে যাতায়াত, মালামাল পরিবহন ব্যবস্থা ও ব্যবসা বাণিজ্য সামগ্রী পরিবহনে নৌকা ব্যবহার করতে হয়।

কিন্তু উল্লেখিত প্রকল্পে নির্মিত ছোট ব্রীজ পর্যাপ্ত উচু না হওয়ায় বর্ষায় নৌকা চলাচলে ও ব্যবসা বাণিজ্যে ব্যাঘাত সৃষ্টি হবে। উপরন্ত ব্রীজ নির্মাণ ও রাস্তার পার্শ্বে পাকাব্লক স্থাপনের জন্য নির্মাণ কাজে স্থানীয় টিলার লাল মরা সিঙ্গেল পাথর নিম্নমানের বালি ব্যবহার ও পরিমাণমত সিমেন্ট মিশ্রণ না দেওয়ায় নির্মাণকালীন সময়েই ব্লক ভেঙ্গে যাচ্ছে। পরবর্তীতে বর্ষার মৌসুমে রাস্তা ও ব্রীজ ভেঙ্গে যাওয়ার আশংকায় এলাকাবাসী। সাধারণ জনগণ উক্ত নিম্ন মানের কাজের প্রতিবাদ করায় স্থানীয় সুবিধাভোগী প্রভাবশালী মহলের ও ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে সাধারণ মানুষ নিগৃহীত হতে হয়।

অনিয়ম ও অভিযোগ প্রসঙ্গে ইউপি সদস্য কামাল আহমদ বলেন, উক্ত প্রকল্পে নিম্নমানের কাজ বন্ধ করে প্রকল্প সংক্রান্ত কাজের পরিমাপ সহ বিস্তারিত তথ্য সম্বলিত বাংলা সাইনবোর্ড স্থাপন সহ টেকসই ও মানসম্পন্ন কাজ নিশ্চিত করণ এবং সরকারের দীর্ঘমেয়াদী উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে বর্ষার মৌসুমে জলসীমার চেয়ে পর্যাপ্ত উচ্চতায় রাস্তা ব্রীজ নির্মাণে ব্যবস্থা গ্রহণ ও দূর্নীতির বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে তারা দাবি জানিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ