ছাতকে ভুয়া ফেসবুক আইডিতে ধর্মবিরোধী অপপ্রচার : যুবক গ্রেফতার

প্রকাশিত: ১২:২৯ পূর্বাহ্ণ, আগস্ট ২৮, ২০২০

ছাতকে ভুয়া ফেসবুক আইডিতে ধর্মবিরোধী অপপ্রচার : যুবক গ্রেফতার

ছাতক প্রতিনিধি::
ছাতকে ভুয়া ফেইসবুক আইডি তৈরি করে ইসলামবিরোধী অপপ্রচার করায় তুষার রায় নামের এক যুবককে আটক করে থানা পুলিশে সোপর্দ করেছেন স্থানীয় জনতা। সে ছাতক পৌর শহরের কানাখালি (আখড়া) এলাকার নারদ রায়ের পুত্র।

এ বিষয়ে থানায় ইতিপূর্বে অজ্ঞাতনামা দু’টি পৃথক জিডি করেছেন মোঃ মিজানুল হক। তিনি ২০১৯ সালের ১৫ এপ্রিল ছাতক থানায় একটি জিডি (নং-৭০০) করেন। তার নামীয় ফেইসবুক আইডিতে একই কর্মকাণ্ড অব্যাহত রাখায় গত ২১ জুন ছাতক থানায় আরো একটি জিডি (নং-৮৫১) করেছেন তিনি। মোঃ মিজানুল হক ছাতক সদর ইউনিয়নের মল্লিকপুর গ্রামের মৃত শায়েকুল হকের পুত্র ও এসপিপিএম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক এবং ছাতক আইডিয়াল একাডেমির অধ্যক্ষ। অজ্ঞাতনামা জিডিতে উল্লেখ করা হয়েছিলো কে বা কারা তার ছবি ব্যবহার করে Blank Minor নামে একটি ফেইসবুক আইডি খুলে ইসলাম ধর্ম ও নবী করিম (স.) এর বিরুদ্ধে কটাক্ষ করে বিভিন্ন মন্তব্য পোস্ট করছে। তাকে হেয় পতিপন্ন ও ধর্মবিরোধী সাজাতে কে বা কারা এধরনের অপরাধ কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। তার Muhin Mijan নামক মূল ফেইসবুক আইডি’র নাম ব্যবহার করে এবং তার ব্যক্তিগত মোবাইল নাম্বার ব্যবহার করে বিভিন্ন মানুষের কাছে এসব লিঙ্ক শেয়ার করে যাচ্ছে। এতে তিনি চরম নিরাপত্তাহীন হয়ে পড়লে থানায় জিডি করেন।

এদিকে ঐ চক্রটি থানায় জিডির খবর পেয়ে ফেইসবুক আইডিটি বন্ধ করে দেয়। গত ২১ জুন হইতে উক্ত অজ্ঞাতনামা চক্র মোঃ মিজানুল হকের ছবি ব্যবহার করে Muhin Mijan নামীয় আরেকটি ফেইক আইডি খুলে আবারো ধর্মবিরোধী ছবি ও পোস্ট আপলোড করতে থাকে। যা মুসলমানদের ধর্মীয় অনূভুতিতে আঘাত করবে। বিষয়টি দেখে ওইদিন মোঃ মিজানুল হক থানায় আরেকটি জিডি করেন। এসব বিষয়ে দ্রুত তদন্তের সাথে দোষীদের বের করে ইসলাম বিরোধী এ চক্রের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি করা হয় জিডিতে। বৃহস্পতিবার (২৭ আগস্ট) রাতে মোবাইল ফোনের সূত্র ধরে স্থানীয়রা আটক করেন তুষার রায়কে। এসময় তুষার রায়ের মোবাইলে বিগত সময়ের আপলোডকৃত ছবি ও স্ট্যাটাস খুজে পাওয়া যায়। এক পর্যায়ে সে তার অপকর্মের বিষয়টি স্বীকার করে।

পরে স্থানীয় লোকজন তাকে পুলিশে সোপর্দ করেন। পুলিশে সোপর্দকালে স্থানীয় নিতাই রায়, বাবুল রায়, শহিদুল ইসলাম, চম্পু দত্ত, দুলাল মন্ডল, আশরাফ রাব্বানী, মতিউর রহমান, শাহীন চৌধুরী, সুমন চৌধুরী, আব্দুল আউয়াল, কামরুল হাসান, রনু ঘোষ, রিংকু দাস, বিজয় পোদ্দার, জিয়াউল হক পাপ্পু সহ লোকজন উপস্থিত ছিলেন।

এসময় তুষার রায়ের বাবা নারদ রায় সহ উপস্থিত সকলেই তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন। ছাতক থানার ইন্সপেক্টর (অপারেশন) মিজানুর রহমান সহ সঙ্গীয় পুলিশ তুষার রায়কে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ