ছাতকে মরহুম সাংবাদিক চাঁন মিয়ার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালন

প্রকাশিত: ৮:৩৬ অপরাহ্ণ, জুন ১৯, ২০২০

ছাতকে মরহুম সাংবাদিক চাঁন মিয়ার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালন

ছাতক প্রতিনিধি::ছাতক প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি, উপজেলার কালারুকা ইউনিয়নের তালুকপাড়া গ্রামের কৃতি সন্তান, প্রবীণ সাংবাদিক ও কলামিষ্ট, এএফএম ফারুক চাঁন মিয়ার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী (১৯ জুন) পালন করা হয়েছে। ছাতক প্রেসক্লাবের পক্ষ থেকে শুক্রবার বাদ জুম’অা উপজেলার গোবিন্দগঞ্জ অাবদুল হক স্মৃতি কলেজ সংলগ্ন অধ্যক্ষ অালহাজ্ব সিরাজুল ইসলাম জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে তাঁর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালন করা হয়। মিলাদ ও দোয়া পরিচালনা করেন, মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা অাবুল ফজল মো: ত্বোহা। এসময় ছাতক প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অানোয়ার হোসেন রনি, সাংগঠনিক সম্পাদক কাজি রেজাউল করিম রেজা, অর্থ সম্পাদক অাতিকুর রহমান মাহমুদ, সদস্য মোশাহিদ অালী, উপজেলা জাতীয় পার্টির সভাপতি অাবুল লেইছ মো: কাহার, ডাক্তার অানোয়ার হোসেন, শ্রমিক নেতা জালাল উদ্দিন ও খছরু মিয়া, সাংবাদিক হাসান অাহমদসহ এলাকার ধর্মপ্রাণ মুসল্লিগন উপস্থিত ছিলেন।

এদিকে প্রেসক্লাবের সভাপতি অালহাজ্ব গিয়াস উদ্দিন তালুকদার জানান, করোনা ভাইরাসের কারণে ছাতক শহরসহ বিভিন্ন ইউনিয়ন রেড জোনের অাওতায় থাকায় প্রেসক্লাবের পক্ষ থেকে প্রবীন সাংবাদিক চাঁন মিয়ার স্মরণে শোক সভা করা সম্ভব হয়নি। এজন্য মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে মাগফিরাত কামনা করা হয়েছে। তিনিসহ প্রেসক্লাবের অন্যান্য দায়িত্বশীল নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ মরহুমের অাত্মার মাগফিরাত কামনা করেছেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৯ জুন ৫০ বছর বয়সে পৃথিবী থেকে তিনি চিরবিদায় নিয়ে না ফেরার দেশে চলে যান প্রবীন সাংবাদিক চাঁন মিয়া। ক্ষণজন্মা এ সাংবাদিক জীবদ্দশায় বেশ কিছু দিন হেপাটাইটিস বি ভাইরাস জনিত রোগে ভোগছিলেন। হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে সিলেটের জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ১৯ জুন সকাল ৯টায় চিকিৎসাধিন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়।
সিনিয়র এ গণমাধ্যম ব্যক্তিত্ব এক সময়ের বহুল প্রচারিত দৈনিক বাংলাবাজার পত্রিকার মাধ্যমে তিনি সাংবাদিকতা শুরু করেন। শেষ সময়ে ছাতক প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক ইনকিলাব পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করেছিলেন।##

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ