ছাতকে স্বেচ্ছাশ্রমে বাঁশের সাটারিং সাঁকো নির্মাণ

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২০

ছাতকে স্বেচ্ছাশ্রমে বাঁশের সাটারিং সাঁকো নির্মাণ

ছাতক প্রতিনিধিঃ ছাতকে যাতায়াতের সুবিধার জন্য নোয়ারাই ইউনিয়ন জনকল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে স্বেচ্ছাশ্রমে খালের উপর বাঁশের সাটারিং সাঁকো নির্মাণ করা হয়েছে।

ফাউন্ডেশনের অর্থায়নে নেতাকর্মীরা স্বেচ্ছাশ্রমে প্রায় ১০ হাজার টাকা ব্যয়ে বাঁশের তৈরী এ সাটারিং সাঁকোটি নির্মাণ করেন। ফলে একটি পাড়ার প্রায় অর্ধশত পরিবারের কয়েক শ’ মানুষের যাতায়াত ব্যবস্থা সহজ হয়।

জানা যায়, নোয়ারাই ইউনিয়নের রাজারগাও গ্রামের কালিপশী পাড়ার মানুষ গ্রামের খালে একটি সাঁকোর জন্য দীর্ঘদিন ধরে যাতায়াতে দুর্ভোগ পোহাচ্ছিল। সম্প্রতি টানা তিনবারের বন্যায় এ পাড়ার মানুষের দুর্ভোগ আরো অনেক গুন বেড়ে যায়। স্কুল-কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা তাদের শিক্ষা প্রতিষ্ঠানে যেতে বিভিন্ন প্রতিবন্ধকতার শিকার হয়। সাধারন পরিবারের এসব মানুষ হাট-বাজারে যেতে নৌকা দিয়ে পারাপার ছাড়া কোন গত্যন্তর নেই। অনেক সময় নৌকা না পেলে জরুরী কাজের জন্য সাঁতার দিয়ে খাল পাড়ি দিতে হয় তাদের।

স্কুল-কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও এসব সাধারন মানুষের দুঃখ মানবিক বিবেচনায় এনে তাদের পাশে এসে দাড়িয়েছে নোয়ারাই ইউনিয়ন জনকল্যাণ ফাউন্ডেশন নামের এ সামাজিক সংগঠন। সংগঠনের নিজস্ব অর্থ দিয়ে এবং সংগঠনের সদস্যরা স্বেচ্ছাশ্রমে ওই খালের উপর নির্মাণ করেন একটি সুদর্শন বাঁশের সাটারিং সাঁকো।

সাঁকো নির্মাণ কাজে ফাউন্ডেশনের সভাপতি আব্দুল ছত্তার, সাধারণ সম্পাদক ফখর উদ্দিন খাঁন, সমাজ কল্যান সম্পাদক মাহবুব আলম রাসেল, আইন বিষয়ক সম্পাদক রাজিব আহমেদ রাজু, প্রচার সম্পাদক ইঞ্জিয়িার মইনুল আলম, সহ সাংগঠনিক সম্পাদক সিদ্দেক আলী, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম খান, সহ প্রচার সম্পাদক কলিম উদ্দিন, স্থানীয় আরজ আলীসহ লোকজন উপস্থিত ছিলেন। ফাউন্ডেশনের সভাপতি আব্দুল ছত্তার ও সাধারণ সম্পাদক ফখর উদ্দিন খাঁন জানান, জনকল্যাণ ফাউন্ডেশনের সেবামূলক কাজ অব্যাহত থাকবে। অসহায় মানুষের পাশে থেকে তাদের সহায়তায় আত্ম নিয়োগ করা এ সংগঠনের ব্রত। নোয়ারাই ইউনিয়নের প্রবাসী ভাইদের সার্বিক সহায়তার কারনে বিভিন্ন ধরনের সেবামূলক কাজ করে যাচ্ছে এ সংগঠন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ