জগন্নাথপুরে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব সমাপ্তি

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২০

জগন্নাথপুরে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব সমাপ্তি

জগন্নাথপুর প্রতিনিধি :: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় পূজামন্ডপ ঘিরে শুধুই বিষাদের ছায়া। বিদায়ের সুর বাজছে মন্ডপগুলোতে। প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার সমাপ্তি ঘটলো।

উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ ঘুরে দেখা যায়, দূর্গা পূজায় বৃষ্টি উপেক্ষা করে পূজা মন্ডপগুলোতে ছিল ভক্তদের ভীড়। এবার উপজেলা সদরের ৫ টি পূজা মন্ডপ সহ ৪১ টি মন্ডপে শারদীয় দুর্গা উৎসব এবার বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্য বিধি মেনে সীমিত পরিসরে পালন করা হয়েছে। মন্ডপ গুলোতে পূজার আনুষ্ঠানিকতা থাকলেও নেই কোন বাড়তি আয়োজন। তারপর ও মন্ডপে মন্ডপে দেবী দুর্গা দর্শনে ভক্তদের উপস্থিতির কমতি ছিলনা।

উপজেলা সদরের কেন্দ্রীয় পূজা মন্ডপ জগন্নাথ জিউর আখড়ায় শারদীয় দুর্গা উৎসবে স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পরিধান করে উৎসব পালন করা হয়। সেই সাথে করোনা থেকে মুক্তি পেতে প্রতিদিন প্রার্থনার আয়োজন হয়েছিল। উপজেলার কুশিয়ারা নদী সহ বিভিন্ন নদীতে সোমবার বিকালের দিকে দলে দলে বিভিন্ন পূজা মন্ডপ থেকে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হল হিন্দু সমপ্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

আমাদের ফেইসবুক পেইজ