জগন্নাথপুরে বন্যার আশংকা

প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০

জগন্নাথপুরে বন্যার আশংকা

জগন্নাথপুর প্রতিনিধি:: গত দু’দিনের টানা ভারি বর্ষণ ও সীমান্তের ওপার থেকে নেমে আসা আকস্মিক পাহাড়ি ঢলে কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার সকল হাওর ও খাল-বিলে হু হু করে পানি বৃদ্ধির ফলে সুনামগঞ্জের জগন্নাথপুরে বন্যার আশংকা দেখা দিয়েছে।

পানি বৃদ্ধির ফলে শুক্রবার (২৬জুন) উপজেলার আশারকান্দি, পাইলগাঁও, রানীগঞ্জ, চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের কুশিয়ারা নদী পাশে থাকা বাড়ি ঘরে পানি প্রবেশ করছে। এ ছাড়া আমনের বীজতলা তৈরি ও বীজ বপনের এখনই সময়। কিন্তু উপজেলাজুড়ে অধিকাংশ আমনের বীজতলা তলিয়ে যাওয়ায় সম্ভবনা দেখা দেওয়ায় চাষাবাদ ও বীজ বপন অনিশ্চিতের আশংকা করছেন কৃষকরা।

অপরদিকে হু হু করে পানি বৃদ্ধিতে মাছের পুকুর তলিয়ে যাওয়ার আশংকায় হতাশ হয়ে পড়েছেন মৎস্যচাষীরা। এছাড়া জমিতে পানি উঠায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের সবজি চাষীরা পড়েছেন বিপাকে।

উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিরা জানান, কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নদীর চর ও নিচু গ্রামে বন্যার পানিতে প্লাবিত হওয়ার সম্ভবনা দেখা দিয়েছে। আমন ধানের বীজতলা হাঁটু পানিতে তলিয়ে রয়েছে। টানা বৃষ্টিপাতের কারণে উপজেলার অধিকাংশ নিচু এলাকায় বন্যার সম্ভবনা দেখা দিয়েছে। এ রিপোর্ট লিখা পর্যন্ত ভারি বর্ষণ ও পানিবৃদ্ধি অব্যাহত রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ