জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কে আবারও পরিবহন ধর্মঘট

প্রকাশিত: ১২:৪৭ পূর্বাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৯

জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কে আবারও পরিবহন ধর্মঘট

সিল-নিউজ বিডি-ডেস্ক :: জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর ভায়া সিলেট সড়কের এলজিইডি কর্তৃক নির্মিত জগন্নাথপুর উপজেলা সদর থেকে কেউনবাড়ি এবং কেউনবাড়ি থেকে বিশ্বনাথ উপজেলা সদরের বাইপাস মোড় পর্যন্ত সড়কের বেহাল দশায় যানবাহন চলাচলে অনুপযোগী হওয়ায় ক্ষোভে ফুঁসছেন পরিবহন মালিক শ্রমিক ও জনসাধারণ। দীর্ঘদিন ধরে সড়কটি সংস্কারের দাবী করা হলেও সংশ্লিষ্ট দপ্তরের একাধিক সান্ত্বনা বাণীতে বিশ্বাস হারিয়ে ফেলছেন পরিবহন মালিক শ্রমিকদের পাশাপাশি ভুক্তভোগী জনসাধারণ।

সড়কটি শীঘ্রই ৩৫ কোটি টাকা থেকে ৪৩ কোটি টাকায় নতুনভাবে সংস্কার কাজ হবে এমন আশ্বাসের বাণী শুনে পরিবহণ মালিক শ্রমিক এবং জনসাধারণ হতাশা থেকে কিছুটা স্বস্তি পান। সম্প্রতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নীরবতায় এবং সড়কটির প্রায় ২৬ কিলোমিটার জুড়ে সহস্রাধিক গর্ত এবং খানা খন্দক বৃদ্ধি পাওয়ায় যান বাহন চলাচল সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে।

সড়ক সংস্কারের দাবীতে পরিবহণ মালিক শ্রমিকরা চলতি বছরের জুলাই ও সেপ্টেম্বর মাসে কয়েক দফা অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট শুরু করলেও প্রশাসনের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়। মালিক শ্রমিকদের বেঁধে দেয়া সময়ের মধ্যে সড়কটি সংস্কারের উদ্যোগ না নেয়ায় এবং সা¤প্রতীক সময়ে চলাচল কৃত যানবাহনগুলো বিকল হওয়ার পাশাপাশি দুর্ঘটনায় কবলিত হয়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে। সর্বশেষ রোববার ভোরে বাগিচা বাজার এলাকা একটি গর্তে ট্রাক পড়ে প্রায় ১২-১৫ ঘন্টাব্যাপি ওই সড়কে যান চলাচল ব্যাহত হয়। ফলে পুনরায় পরিবহন মালিক শ্রমিকরা সড়ক সংস্কারের দাবীতে পরিবহন ধর্মঘটের ডাক দেয়।

সোমবার (২১অক্টোবর) পরিবহন শ্রমিকরা বুধবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দিয়ে দিনভর পুরো উপজেলায় মাইকিং করে।

জগন্নাথপুর উপজেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি শাহ নিজামুল করিম জানান, সড়ক সংস্কারের বিষয়ে প্রশাসনের আশ্বাসে ইতিপূর্বে কয়েকবার পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হলেও কার্যত ব্যবস্থা নেয়া হয়নি। এমন নাজুক পরিস্থিতিতে প্রতিনিয়ত যানবাহনগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছে পাশাপাশি জনদূর্ভোগ দেখা দেয়। সড়কটি দ্রুত সংস্কারের দাবীতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দেয়া হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ