জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে মাস্ক পরিয়ে দিচ্ছে পুলিশ-ওসি আব্দুল আহাদ

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২১

জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে মাস্ক পরিয়ে দিচ্ছে পুলিশ-ওসি আব্দুল আহাদ

 

গোয়াইনঘাট প্রতিনিধিঃ
সারাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ আবারো বেড়েই চলছে। আর এ অবস্থায় মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণকে উদ্বুদ্ধ করতে দ্বিতীয় দফায় মাঠে নেমেছে গোয়াইনঘাট থানা পুলিশ। তবে, বাধ্য করে নয়, উৎসাহ ও অনুপ্রেরণা দিয়ে দেশের চলমান পরিস্থিতি মোকাবিলায় মাঠে ফের নামলো আইনশৃঙ্খলা বাহিনী। দেশে করোনা ভাইরাসের সংক্রমণের শুরুতে লোক সমাগম নিয়ন্ত্রণ ও মাস্ক পরতে বাধ্য করতে মাঠে ছিলো সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা। পরে সংক্রমণ কিছুটা কমে আসায় শিথিল হয় স্বাস্থ্যবিধি। কিন্তু কিছু দিনের ব্যবধানে ফের সংক্রমণের হার আশংকাজন ভাবে বেড়ে যাওয়ায় পূর্বেরন্যায় আবারও সারাদেশের মাঠে নেমেছে পুলিশ সদস্যরা। “মাষ্ক পরার অভ্যাস করি কোভিড মুক্ত বাংলাদেশ গড়ি” এই স্লোগানে লোকসমাগম নিয়ন্ত্রণ ও মাস্ক পরতে উদ্বুদ্ধ করতে বিনামূল্যে মাস্ক বিতরণ করছে গোয়াইনঘাট থানা পুলিশ। সোমবার বিকেল ৩টায় উপজেলা সদর থেকে শুরু করে বিভিন্ন হাটবাজার, মসজিদ, মন্দির, উপাসনালয়ে মাস্ক পরার বিষয়ে সচেতনা সৃষ্টির লক্ষ্য বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে।

বিনামূল্যে মাস্ক বিতরণ বিষয়ে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ জানান,
করোনার আতঙ্ক কমে যাওয়ায় অনেকেই আগের মতো মাস্ক পরে রাস্তায় বের হচ্ছেন না। ফলে জনগণের দোরগোড়ায় পৌঁছে গোয়াইনঘাট থানা পুলিশ তাদের ডেকে মাস্ক পরার বিষয়ে সচেতন করছে। যাদের কাছে মাস্ক রয়েছে তাদের মাস্ক পরার জন্য অনুরোধ করা হচ্ছে। আর যাদের কাছে মাস্ক নেই তাদের বিনামূল্যে মাস্ক দেয়া হচ্ছে। এক কথায় বলা চলে যারা মাস্ক না পরে রাস্তায় বের হচ্ছেন তাদের মাস্ক পরিয়ে দিচ্ছে পুলিশ। মাস্ক পরার বিকল্প নেই আহ্বান জানাতে চায় পুলিশ, সবাই সাবধানতা অবলম্বন করুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন এবং স্বাস্থ্যবিধি মানার সবচেয়ে অন্যতম মাধ্যম হলো মাস্ক পরা। তাই জোর করে বা আইন প্রয়োগ করে নয় আশা করছি সবাই ঝুঁকি ও বিপদ বুঝতে পেরে নিজ থেকেই সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

গোয়াইনঘাট থানা পুলিশের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণকালে এসময় উপস্থিত ছিলেন, অফিসার ইনচার্জ (তদন্ত) থানার দিলিপ কান্ত নাথ, সেকেন্ড অফিসার প্রলয় রায়, এএসআই সালাহ উদ্দিন, এসআই মাসুম আহমদ, এসআই দেবজিৎ দাস, এসআই আবুল হোসেন, এএসআই মুস্তাক প্রমূখ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ