জলাশয়ের ক্ষতি করলে সিসিক আইন অনুযায়ী ব্যবস্থা নিবে : মেয়র আরিফ (ভিডিও)

প্রকাশিত: ২:৪৬ অপরাহ্ণ, জুন ২২, ২০২১

জলাশয়ের ক্ষতি করলে সিসিক আইন অনুযায়ী ব্যবস্থা নিবে : মেয়র আরিফ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক :: সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, আইন না মেনে পরিবেশ ধ্বংস করা হচ্ছে। জলাশয়ের ক্ষতি করলে সিসিক আইন অনুযায়ী ব্যবস্থা নিবে

যার জন্য মারাত্মক ক্ষতির সম্মুখীন হচ্ছে পরিবেশ। সেজন্য নগরীতে বসবাসকারীদের মধ্যে ঝুঁকিও বেড়েছে। অথচ জলাশয় নিয়ে আইন রয়েছে। সেই আইনে কোনো তোয়াক্কা না করেই জলাশয় ভরাট করা হচ্ছে। এবার আর কোন ছাড় দেয়া হবে না।কাউকে কোন ভাবেই ছাড় দেয়া হবে না। এজন্য সিসিকের প্রস্তুতিও রয়েছে বলে জানান তিনি।

মঙ্গলবার (২২ জুন) সকাল ১১টায় সিলেট নগরীর জল্লারপাড়স্থ ওয়াকওয়ে পরিদর্শন শেষে জল্লারপাড়ের জল্লার পরিচ্ছন্নতা ও উন্মুক্তকরণ কাজ তদারকি করার পর এসব কথা বলেন মেয়র আরিফ।

তিনি বলেন, জল্লারপাড়ের জল্লাতে অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়সহ সরকারের জায়গা রয়েছে। পরিষ্কার পরিচ্ছন্ন করার পর জল্লার জায়গা পূনরায় মাপযোগ করার পর‌ যথাযথ কাগজপত্র দেখে জায়গা আলাদা করার কাজ শুরু করবে সিসিক। সরকারের জায়গা হলে সরকার পাবে। আর ব্যক্তি কিংবা কোন সরকারি প্রতিষ্ঠানের জায়গা থাকলে তাদেরকে বুঝিয়ে দেয়া হবে। জল্লার পরিষ্কার করার পর সৌন্দর্য বর্ধন করা হবে। যাতে নগরবাসীর বিনোদনের জায়গা হয়। সেই সাথে জল্লার কাজ শেষ হওয়ার পর পরই ওয়াকওয়ে উন্মুক্ত করা হবে। নিরাপত্তা জন্য সিসিকের ক্যামেরা, নিরাপত্তা দল ও পুলিশের সাথে কথা বলে একটি ক্যাম্প বসানোর চিন্তা করা হচ্ছে।

 

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ