জাতীয় দলকে হ্যাজার্ডের বিদায়

প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২২

জাতীয় দলকে হ্যাজার্ডের বিদায়

অনলাইন ডেস্ক

ইনজুরির কারণে দীর্ঘদিন মাঠেই নামা হয়নি ইডেন হ্যাজার্ডের। রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর একপ্রকার সাইডলাইনেই চলে যান এই বেলজিয়ান ফরোয়ার্ড। গত মৌসুমে ফিরলেও ছিলেন না নিয়মিত। তারপরও তাকে নিয়েই বিশ্বকাপে খেলতে গিয়েছিল বেলজিয়াম। কিন্তু র‍্যাংকিংয়ের এক নম্বর দল হয়েও গ্রুপ পর্বই পেরোতে পারেনি তারা। এমন বিপর্যয়ের পর জাতীয় দলকে বিদায় বলে দিলেন ইডেন হ্যাজার্ড।

সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে সমর্থকদের নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা। তিনি লিখেছেন, ‘আপনাদের ভালোবাসা ও সমর্থনের জন্য অনেক ধন্যবাদ। ধন্যবাদ ২০০৮ সাল থেকে যে আনন্দ আপনারা আমার সঙ্গে ভাগ করে নিয়েছেন, তার জন্যও। আমি আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারের ইতি টানা সিদ্ধান্ত নিয়েছি। উত্তরসূরিরা প্রস্তুত। আমি আপনাদের মিস করবো। ‘
গত সপ্তাহে ক্রোয়েশিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করার পর গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় বেলজিয়াম দল। অথচ ২০১৮ বিশ্বকাপেও দলটি সেমিফাইনালে উঠেছিল। যাদেরকে কিছুদিন আগেও বলা হচ্ছিল বেলজিয়ামের ‘সোনালি প্রজন্ম’। কিন্তু এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে কানাডাকে হারিয়ে ভালো শুরু পাওয়া দলটি পরের ম্যাচে হেরে বসে মরক্কোর কাছে। এই মরক্কো আবার গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় পা রাখে এবং সেখানেও তারা হারিয়ে দেয় ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন স্পেনকে।

বেলজিয়ামের অধিনায়ক হ্যাজার্ড মূল একাদশে থাকলেও কাতার বিশ্বকাপে দলের তিন ম্যাচের কোনোটিতেই পুরো ৯০ মিনিট খেলতে পারেননি। প্রথম দুই ম্যাচে ৬০ মিনিটের পর তাকে তুলে নেন কোচ রবার্তো মার্তিনেজ। এরপর ক্রোয়াটদের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে তাকে মাঠেই নামানো হয়নি। ওই ম্যাচের পর বেলজিয়ামের কোচ নিজেই পদত্যাগ করেন। এরপরই গুঞ্জন ছড়িয়ে পড়ে অবসর নিতে যাচ্ছেন হ্যাজার্ডও। সেই গুঞ্জন অবশেষে সত্যি হলো।

বেলজিয়ামের জার্সিতে ১২৬ ম্যাচে মাঠে নেমেছিলেন হ্যাজার্ড। করেছিলেন ৩৩ গোল। তাকে ঘিরে গত রাশিয়া বিশ্বকাপেও শিরোপা জেতার স্বপ্ন দেখেছিল বেলজিয়ানরা। কিন্তু চার বছরের ব্যবধানে পুরো দৃশ্যপট বদলে গেছে। বদলে গেছেন হ্যাজার্ডও। তার চেলসির সেই দুর্দান্ত হ্যাজার্ড রিয়ালে পাড়ি জমানোর পর থেকে ইনজুরির সঙ্গে লড়াই করছেন। এখন শোনা যাচ্ছে, রিয়াল মাদ্রিদও তাকে আর রাখতে চায় না। আগামী জানুয়ারিতেই হয়তো নতুন ঠিকানায় পাড়ি জমাবেন তিনি।

বিডি-প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ