জানুয়ারির সেরা খেলোয়াড় ঋষভ পন্ত

প্রকাশিত: ৫:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২১

জানুয়ারির সেরা খেলোয়াড় ঋষভ পন্ত

স্পোর্টস ডেস্ক

প্রতি মাসেই তিন সংস্করণের পারফরম্যান্স মিলিয়ে সেরা খেলোয়াড় নির্বাচনের নতুন ধারা চালু করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

আর এ নিয়মে প্রথম পুরস্কারটি যাচ্ছে ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্তের হাতে।

দুই প্রতিযোগীকে পেছনে ফেলে জানুয়ারি মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন উদীয়মান এই খেলোয়ার।

জানুয়ারি মাসে ‘প্লেয়ার অব দ্য মান্থ ফর জানুয়ারি ২০২১’ এর জন্য আইসিসি শুরুতে তিনজন ক্রিকেটারকে মনোনয়ন দেয়। তারা হলেন – ইংল্যান্ডের জো রুট, আয়ারল্যান্ডের পল স্টার্লিং ও ভারতের ঋষভ পন্ত। এরপর আইসিসির ভোটিং অ্যাকাডেমির সদস্য ও ভক্তদের ভোটের মাধ্যমে নির্বাচিত হন পন্ত।

সোমবার রিষভ পন্তকে জানুয়ারি মাসের বিজয়ী বলে ঘোষণা করে আইসিসি। আইসিসি আরও জানায়, প্রতি মাসের দ্বিতীয় সোমবারে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

আইসিসি আরও জানিয়েছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করে এ পুরস্কার পাচ্ছেন পন্ত। জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনিতে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচে ৯৭ রানের ইনিংস খেলেছিলেন ভারতের এ উইকেটরক্ষক। তার সেই ইনিংসের কারণে ড্র করতে সক্ষম হয় ভারত। সিরিজের শেষ ম্যাচেও জয়ের নায়ক হন পন্ত। ব্রিসবেনের গ্যাবায় ভারতের ঐতিহাসিক জয় পাওয়ার ম্যাচে পন্ত ৮৯ রানে অপরাজিত থাকেন। শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদেরই মাঠে পন্তের এ দুটি ইনিংসকে মহাকাব্যিক মানছে আইসিসি।

পন্ত তার এই পুরস্কার ভারতীয় ক্রিকেট দলের সবাইকে উৎসর্গ করেছেন।

তথ্যসূত্র: আইসিসি, টাইমস অব ইন্ডিয়া

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ