জামায়াতের অপপ্রচারের নিন্দা সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দের

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, মে ১১, ২০২১

জামায়াতের অপপ্রচারের নিন্দা সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দের
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেটে কর্মরত করোনায় ক্ষতিগ্রস্থ সাংবাদিকের জন্য আর্থিক অনুদান প্রদান প্রসঙ্গে বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট মহানগরের নেতৃবৃন্দ যে অপপ্রচার চালিয়েছেন এর নিন্দা জানিয়েছেন সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ।
সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু
এক বিবৃতিতে বলেন, গত রোববার (৯ মে) সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম ও সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী সিলেট প্রেরসক্লাবে আসেন। তারা প্রেসক্লাব সভাপতিকে জামায়াতের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা প্রদানের জন্য গত বছর তাদের সুবিধাভোগীদের নামের একটি তালিকা প্রদান করেন। তালিকায় থাকা ২৫ জনের প্রত্যেককে ২০০০/- টাকা করে মোট ৫০ হাজার টাকা প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকীর মাধ্যমে বিতরণের অনুরোধ করলে সরল মনে তা গ্রহণ করেন ক্লাব সভাপতি।
কিন্তু পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন অনলাইনে ‘সিলেটে কর্মরত করোনায় ক্ষতিগ্রস্থ সাংবাদিকের জন্য আর্থিক অনুদান প্রদান করা হয়’ দাবি করে বিষয়টি ভিন্নভাবে উপস্থাপন করে মিথ্যাচার ও অপপ্রচারে লিপ্ত হন জামায়াত নেতৃবৃন্দ। তাদের এমন অপপ্রচারে শরিক হয় কেউ কেউ। জামায়াতের এই সুদূরপ্রসারী অপতত্পরতা অনুধাবন করে তাত্ক্ষণিকভাবে তাদের অনুদানের টাকা ফেরত দেয়ার কথা বললে তারা টাকা ফেরত নিয়ে যান। এ নিয়ে ভুল বুঝাবুঝির সুযোগ নেই।
সিলেটের শতবর্ষের সাংবাদিকতার স্মারক প্রতিষ্ঠান সিলেট প্রেসক্লাবকে নিয়ে উদ্দেশ্য প্রণোদিতভাবে ফায়দা হাসিলের অপচেষ্টার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান নেতৃবৃন্দ। বিবৃতিতে তারা সিলেট প্রেসক্লাব নিয়ে অপপ্রচার থেকে বিরত থাকা এবং সামাজিক যোগযোগ মাধ্যমে প্রদত্ত বক্তব্য প্রত্যাহারের জন্য জামায়াত নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।
একই সঙ্গে সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ এ ধরণের অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য ক্লাব সদস্য, শুভাকাঙ্খিসহ সকলের প্রতি আহবান জানান।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ