জালালাবাদ ক্যান্ট. পাবলিক স্কুল এন্ড কলেজে জাতীয় গণহত্যা দিবস পালন

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২১

জালালাবাদ ক্যান্ট. পাবলিক স্কুল এন্ড কলেজে জাতীয় গণহত্যা দিবস পালন

অনলাইন ডেস্ক
জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ এর উদ্যোগে প্রতিষ্ঠানের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, শিক্ষকবৃন্দ এবং অনলাইনে শিক্ষার্থীদের অংশগ্রহণে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় প্রাণ উৎসর্গকারী বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে যথাযোগ্য মর্যাদায় জাতীয় গণহত্যা দিবস পালন করা হয়।

বৃহস্পতিবার (২৫ মার্চ) সকাল সাড়ে ১০টায় প্রতিষ্ঠানের কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ লে. কর্নেল মো. কুদ্দুসুর রহমান।

আমন্ত্রিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আতিক আহমদ চৌধুরী এবং বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত শিক্ষক সুবল চন্দ্র পাল।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সহকারী শিক্ষক ইমদাদুল হক জুবায়ের। মহামান্য রাষ্ট্রপতির বাণী পাঠ করেন প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মো. আরিফ সেলিম রেজা এবং মাননীয় প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন বাংলা বিভাগের প্রভাষক ফরিদা ইয়াসমীন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ লে. কর্নেল মো. কুদ্দুসুর রহমান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান তুলে ধরে বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দেশবাসীকে স্বাধীনতায় উদ্বুদ্ধ করে। সমগ্র জনগণকে ঐক্যবদ্ধ করে আত্মত্যাগের মাধ্যমে স্বাধীনতা অর্জনের লক্ষ্যে নিবেদিত করে তোলে।

অতিথিবৃন্দ মুক্তিযুদ্ধের স্মৃতিচারণমূলক এবং শিক্ষার্থীদের অনুপ্রেরণামূলক বক্তব্য প্রদানের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ ও বীরত্বের সঠিক ইতিহাস তুলে ধরে বলেন, শিক্ষার্থীদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশের স্বাধীনতা রক্ষায়, কর্মে ও চিন্তায় দেশের প্রহরীরূপে সর্বদা সজাগ থাকতে হবে। বাংলাদেশকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শিক্ষার্থীদের নৈতিকতাসম্পন্ন, মানবিক গুণে সৃষ্টিশীল, আত্মপ্রত্যয়ী এবং সুশিক্ষায় শিক্ষিত হতে বলেন।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে মান্যবর অধ্যক্ষ লে. কর্নেল মো. কুদ্দুসুর রহমান আমন্ত্রিত অতিথি বীর মুক্তিযোদ্ধাদেরকে সম্মাননা ক্রেস্ট এবং শুভেচ্ছা উপহার প্রদান করেন। অনুষ্ঠানের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন সহকারী অধ্যাপক মোহাম্মদ লাহিন উদ্দিন এবং অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কলেজ উপাধ্যক্ষ মো. আরিফ সেলিম রেজা।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ