জিম্বাবুয়ে-আফগানিস্তান সিরিজ বাতিল

প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২০

জিম্বাবুয়ে-আফগানিস্তান সিরিজ বাতিল

স্পোর্টস ডেস্ক :

মহামারী করোনাভাইরাসের কারণে বাতিল হয়ে গেল জিম্বাবুয়ে-আফগানিস্তানের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ। করোনার এই কঠিন পরিস্থিতির কথা চিন্তা করেই সিরিজ আয়োজন না করার সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)।

এ মাসেই আফগানিস্তানের বিপক্ষে দেশের মাটিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু সেখানে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় সিরিজটি বাতিল করার সিদ্ধান্তের কথা শনিবার আনুষ্ঠানিকভাবে জানায় জিম্বাবুয়ে।

জেডসির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক গিভমোর মাকোনি জানান, সুরক্ষিত ও নিয়ন্ত্রিত পরিবেশ তৈরি করে সিরিজটি আয়োজন করতে সরকারের কাছে আবেদন করেছিল বোর্ড। কিন্তু মহামারীতে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় অনুমতি দেয়া হয়নি।

ক্রিকেট বোর্ডের পরিচালনা ও প্রশাসনে সরকারের হস্তক্ষেপের অভিযোগে গত বছরের জুলাইয়ে স্থগিত করা হয়েছিল জিম্বাবুয়ের সদস্যপদ। তিন মাস পর অবশ্য তা ফিরে পায় দেশটি। সেই ধাক্কার পর এ বছর ব্যস্ততায় কাটার কথা ছিল তাদের। কিন্তু করোনাভাইরাসের ছোবলে তা আর হল না।

এ মাসে ভারতের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল জিম্বাবুয়ের। জুনেই তা বাতিল হয়, ১৭ বছর পর এ মাসে অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা ছিল জিম্বাবুয়ের সেই সফরটিও স্থগিত হয়।

আমাদের ফেইসবুক পেইজ