জুয়েল সাদতের পাবলিক সার্ভিস কমিউনিটি এওয়ার্ড লাভ

প্রকাশিত: ১২:১৩ পূর্বাহ্ণ, জুলাই ৩, ২০১৯

জুয়েল সাদতের পাবলিক সার্ভিস কমিউনিটি এওয়ার্ড লাভ

সিলনিউজ ডেস্ক : সেন্ট্রাল ফ্লোরিডায় বসবাস রত প্রবাসীদের অন্যতম মুখপা্ত্র প্রবাসের নিউজের সম্পাদক ও প্রথম আলো উত্তর আমেরিকার বিশেষ প্রতিনিধি সাংবাদিক ও কমিউনিটি একটিভিষ্ট জুয়েল সাদত ২৯ জুন বাংলাদেশ সমিতি অব সেন্ট্রাল ফ্লোরিডা কতৃক পাবলিক সার্ভিস কমিউনিটি এওয়ার্ড লাভ করেছেন । দীর্ঘ ১৮ বছর থেকে নিরলস ভাবে কমিউনিটিতে বিশেষ সেবা প্রদান করায় বাংলাদেশ সমিতি তাকে মনোনিত করেন , তাকে বিশেষ সম্মামনা ক্রেষ্ট তুলে দেন স্থানীয় সেনফোড শহরের মেয়র জেফ ট্রিমপ্লেড ও বাংলাদেশ সমিতির নেতৃবৃন্দ । জুয়েল সাদত সাংবাদিকতায় জড়িত ২৫ বছর যাবত, তিনি কমিউনিটির সেবায় নিবেদিত প্রান । তিনি একজন কলামিস্ট ও্ কবি হিসাবে সুপরিচিত । তার প্রকাশিত গ্রন্থ ৬ টি ও একটি কবিতার সিডি । প্রকাশের অপেক্ষায় রয়েছে তিনটি বই , যা ২০২০ বই মেলায় প্রকাশিত হবে । তিনি এ পর্যন্ত দেশে বিদেশের অস্ংখ্য সাময়িকীতে তার দুহাজারের ও বেশী লেখা ছাপা হয়েছে ।

তিনি দেশে বিদেশের অসংখ্য প্রতিষ্টানের সাথে জড়িত । তিনি বঙ্গবন্ধু গবেষনা সংসদের আন্তজাতিক বিষয়ক সম্পাদক, তিনি প্রবাসীদের অন্যতম চ্যারিটি বাংলাদেশ গ্রীন ক্রিসিন্ট সোসাইটির গভর্নর, তিনি বৃটিশ চারিটি প্রতিষ্টান ওয়ান পাউন্ড হসপিটালের অন্যতম ট্রাষ্টি ও সাদত ফাউন্ডেশনের সিইও । তিনি জাতীয় দৈনিক রাজনীতির উপদেষ্টা সম্পাদক হিসাবে ও জড়িত । তিনি সাদত ফাউন্ডেশনের মাধ্যমে সিলেট , ব্রাম্মনবাড়িয়া , মানিকগঞ্জ ও নেত্রকোনায় বেশ কিছু প্রতিষ্টান তৈরী করেছেন । জুয়েল সাদতের জন্ম ২ রা নভেম্বর ১৯৭২ সালে সিলেট শহরের মালনীছড়া চা বাগানে পিতার কর্মস্থলে । জুয়েল সাদতের পিতা ছিলেন ট্রি প্লান্টার ।

তিনি ২০০১ সালে আমেরিকা আসার আগে বাংলাদেশ সরকারের আনসার ভিডিপির বিভাগীয় গন সংযোগ সহকারী কর্মকর্তা হিসাবে সরকারী চাকুরীতে জড়িত ছিলেন । তিনি ছিলেন আনসার ভিডিপির গনসংযোগ শাখার সিলেট বিভাগের দায়িত্বে । তিনি প্রথম আলো, ভোরের কাগজ, সাপ্তাহিক বিচিত্রা, ইউ এন বি তে ও জড়িত ছিলেন । তিনি আমেরিকার সবচেয়ে জনপ্রিয় সাপ্তাহিক পত্রিকা ঠিকানার সাথে জড়িত অছেন প্রায় ২৩ বছর । ব্যাক্তিগত জীবনে বিবাহিত জুয়েল সাদত স্ত্রী মাহফুজা সাদত, দু পুত্র ওয়াসী সাদত ,ওয়াফিক সাদত, দু মেয়ে ওয়াদিয়া সাদত ও আয়েশা সাদত কে নিয়ে সেন্ট্রাল ফ্লোরিডার কিসিমিতে বসবাস করেন ।

তিনি ২০১২, ২০১৭,২০১৮ ও ২০১৯ গত চার বছর থেকে উত্তর আমেরিকার সবচেয়ে প্রতিনিধিত্বশীল সংগঠন ফোবানার সাথে জড়িত । তিনি ২০১৯ সালের ফোবানার গুড ইউল ও প্রমোশন কমিটির দায়িত্ব পালন করছেন । তিনি ইতোমধ্যেই দেশ বিদেশের বিভিন্ন সংগঠন প্রদত্ত নানান সম্মানে স্বীকৃতিপ্রাপ্ত । তিনি দুবাই, সৌদিআরব, লন্ডন, কানাডা, ভারত, তাইওয়ান ভ্রমন করেছেন ।

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ