জৈন্তাপুরে জলাবদ্ধতা সৃষ্টি ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

প্রকাশিত: ১০:০৭ অপরাহ্ণ, জুন ২০, ২০২০

জৈন্তাপুরে জলাবদ্ধতা সৃষ্টি ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

জৈন্তাপুর প্রতিনিধি:: জৈন্তাপুরে জলাবদ্ধতা সৃষ্টি ও স্বাস্থ্যবিধি অমান্যসহ নানা অপরাধে জরিমানা আদায় করেছে ভ্রাম্যামান আদালত। শনিবার দিনের বিভিন্ন সময় এ জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারুক আহমেদ।

জানা যায়, উপজেলার দরবস্ত ইউনিয়নের ফান্দু গ্রামে দীর্ঘদিনের জলাবদ্ধতা নিরসনে পানি সরানোর পদক্ষেপ গ্রহণ করেন সহকারী কমিশনার (ভূমি) ফারুক আহমেদ। গ্রামের কয়েকজন লোকের জন্য দীর্ঘদিন ধরে ১০-১৫ টি পরিবার পানিবন্ধী অবস্থায় দিনাতিপাত করছিলো। একটি পরিবারের ঘরের মধ্যে পানি ছিলো দীর্ঘদিন। এমনকি ঐ পরিবারে ২বছরের ছোট শিশু থাকা স্বত্তেও তাদের প্রতি কোন সহানুভূতি প্রকাশ করা হয়নি। বাড়ির উঠানে পানি থাকায় শিশুটির পানিতে ডুবে মারা যাবার সম্ভাবনাও ছিল। তাছাড়া কয়েক বিঘা জমি পানির নিচে তলিয়ে যাবার উপক্রম। কয়েকবার দরবস্তের চেয়ারম্যান তাদেরকে অনুরোধ করলেও তাতে তারা কর্ণপাত করেনি। এমতাবস্থায় জৈন্তাপুর মডেল থানার পুলিশ সদস্যসহ সহকারী কমিশনার (ভূমি) উক্ত আটকানো পানি সরানোর ব্যবস্থা গ্রহণ করেন। ইচ্ছাকৃতভাবে জলাবদ্ধতা সৃষ্টির অপরাধে দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ অনুযায়ী ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে মাস্ক না পরিধান করায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এ আজকে ০৭ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে ৪৬০০ টকা জরিমানা করা হয়।

এছাড়াও গাড়ির প্রয়োজনীয় কাগজ না থাকায় সড়ক পরিবহন আইন ২০১৮ তে ২০০০ টাকা জরিমানা করেন।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ফারুক আহমেদ বলেন, উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভীন এর সার্বিক নির্দেশনায় এ মহতি কাজ সম্পন্ন করা হয়। এছাড়া জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ জনাব শ্যামল বণিক’র নির্দেশনায় পুলিশ সদস্যগণ অভিযানে উপস্থিত থেকে অভিযান পরিচালনায় সহায়তা করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ