জৈন্তাপুরে ২৮ জনের করোনা জয়

প্রকাশিত: ১২:৪৪ পূর্বাহ্ণ, জুন ১৬, ২০২০

জৈন্তাপুরে ২৮ জনের করোনা জয়

জৈন্তাপুর প্রতিনিধি :: জৈন্তাপুর উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির পাশাপাশি সুস্থ হচ্ছেন অনেকেই। এ পর্যন্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস এবং সিলেটের বিভিন্ন হাসপাতালের মাধ্যমে প্রায় ৫০০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ১ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন আর ২৮ জন সুস্থ হয়ে নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন।

আজ সোমবার (১৫ জুন) নতুন করে নমুনা সংগ্রহ করা হয়েছে আরও ৭ জনের। এছাড়া পূর্বের নমুনা থেকে ফলাফলের অপেক্ষায় আছেন ৭০ জন।

গতকাল রোববার (১৪ জুন) রাতে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাওয়া নমুনা পরীক্ষার ফলাফল থেকে জানা যায়, জৈন্তাপুরে নতুন করে উপজেলার দরবস্ত এলাকার শাওন আলম (২৯) নামের এক যুবকের করোনা শনাক্ত হয়েছে।

জৈন্তাপুর উপজেলায় কোভিড-১৯ রোধে গঠিত মেডিকেল টিম সরকারি কর্মকর্তা, কর্মচারী, ইউপি চেয়ারম্যান, শিক্ষক, ব্যবসায়ী, রাজনৈতিক কর্মী, মেকানিকসহ সাধারণ নাগরিকের মধ্য থেকে প্রায় ৫শ জনের নমুনা সংগ্রহ করে সিলেট ও ঢাকার ল্যাবে প্রেরণ করেছে। তাদের মধ্যে জৈন্তাপুর উপজেলার ২ নম্বর জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের সচিব মো. আবুল হোসেন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। সরকারি কর্মকর্তা, কর্মচারী ও সাধারণ নাগরিকসহ মোট ২৮ জন সুস্থ হয়ে নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন।

এদিকে উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে কম-বেশি ৫টি ইউনিয়নে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা পাওয়া গেলেও ৬ নম্বর চিকনাগুল ইউনিয়নে এখনও কেউ আক্রান্ত হয়নি। জৈন্তাপুর উপজেলা সদরের ১ নম্বর নিজপাট ইউনিয়নে আক্রান্তের হার সবচেয়ে বেশি।

এ বিষয়ে জৈন্তাপুর উপজেলায় কোভিড-১৯ রোধে গঠিত মেডিকেল টিমের প্রধান ডা. আমিনুল হক সরকার বলেন, ‘তুলনামূলকভাবে আমাদের উপজেলায় আক্রান্তদের মধ্যে সুস্থতা বৃদ্ধি পাচ্ছে। উপজেলাবাসী বেশ সচেতন হয়েছেন। তাছাড়া কোভিড নিয়ন্ত্রণে আমাদের টিম কাজ করে যাচ্ছে।’

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ