‘জয়বাংলা’ স্লোগানে মুখরিত সিলেটের রাজপথ

প্রকাশিত: ৭:১৫ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০২১

‘জয়বাংলা’ স্লোগানে মুখরিত সিলেটের রাজপথ

নিজস্ব প্রতিবেদক:: মঙ্গলবার দুপুরে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণার পর পরই সিলেটের তৃণমূল নেতাকর্মীদের মাঝে উচ্ছাস দেখা দেয়। এই উচ্ছাস দীর্ঘ প্রতিক্ষার পর ছাত্রলীগের কমিটি ঘোষণা করার। তবে যে এই কমিটি ঘোষণায় সবাই উচ্ছাসিত তা কিন্তু নয়। ছাত্রলীগের একটি অংশ এই কমিটিতে প্রত্যাশিত স্থান না পাওয়ায় নাখোশ হয়েছেন। তাইতো কমিটি ঘোষণার পরই কমিটিকে স্বাগত জানিয়ে নগরীতে মিছিল বের হওয়ার সাথে সাথে তা প্রত্যাখান করেও মিছিল করেছে তারা।

তবে ছাত্রলীগের কমিটিকে কেন্দ্র করে পক্ষে-বিপক্ষে মিছিল হলেও যে বিষয়টি নগরবাসীর নজর কেড়েছে তা হচ্ছে একটি স্লোগান। সেটি হচ্ছে ‘জয়বাংলা’। যে স্লোগান বাঙালি জাতিসত্বার পরিচয় বহন করে।

সরজমিনে দেখা যায়, মঙ্গলবার বিকেলে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে পক্ষে-বিপক্ষের মিছিলে মিছিলে মুখরিত হয়ে উঠে সিলেটের রাজপথ। এসময় পক্ষে-বিপক্ষে বিভিন্ন স্লোগান দেয়ার পাশপাশি দুই গ্রুপের নেতাকর্মীদের ‘জয়বাংলা’ স্লোগান দিতে দেখা যায়। এসময় ‘জয়বাংলা’ ‘জয়বাংলা’ স্লোগানে মুখরিত হয়ে উঠে সিলেটের রাজপথ।

মিছিল প্রত্যক্ষদর্শীদের বলতে শোনা যায়, পক্ষে-বিপক্ষের মিছিল করলেও সবাই ‘জয়বাংলা লোক’, সাবাই ‘আওয়ামী লীগ’।

এর আগে, মঙ্গলবার (১২ অক্টোবর) জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে সিলেট জেলা ছাত্রলীগের কমিটিতে সভাপতি নির্বাচিত হন- নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন রাহেল সিরাজ। মহানগর ছাত্রলীগের কমিটিতে সভাপতি হন- কিশওয়ান জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন মো. নাঈম আহমদ।

কমিটিতে সিলেট জেলা ছাত্রলীগ থেকে কেন্দ্রীয় সদস্য করা হয়েছে জাওয়াদ ইবনে জাহিদ খান, বিপ্লব কান্তি দাস, মুহিবুর রহমান মুহিব ও কনক পাল অরুপকে।

অপরদিকে, মহানগর ছাত্রলীগ থেকে কেন্দ্রীয় সদস্য করা হয়েছে হুসাইন মোহাম্মদ সাগর ও সঞ্জয় পাশী জয়কে।

এদিকে, কমিটি ঘোষণার আধা ঘন্টার মধ্যেই কেন্দ্রীয় কমিটিতে ৬ ছাত্রনেতার নাম ঘোষণার পরপর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে পদত্যাগ করেন সদ্য ঘোষিত কমিটির কেন্দ্রীয় সদস্য ও সাবেক সিলেট জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান। তারপরই একইভাবে স্ট্যাটাস দিয়ে কেন্দ্রীয় সদস্য পদ থেকে পদত্যাগ করেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও মেট্রাপলিটন ইউনিভার্সিটির শিক্ষার্থী জাওয়াদ ইবনে জাহিদ খান।

সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ