মুজিববর্ষ উপলক্ষে ১ হাজার বৃক্ষরুপন বাস্তবায়ন করতে চায়, জয় বাংলা ইয়ূথ ডেবেলপমেন্ট সিলেট

প্রকাশিত: ১:১২ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২০

মুজিববর্ষ উপলক্ষে ১ হাজার বৃক্ষরুপন বাস্তবায়ন করতে চায়, জয় বাংলা ইয়ূথ ডেবেলপমেন্ট সিলেট

ইশতিয়াক চৌধুরী : বঙ্গবন্ধুর সোনার বাংলা বির্ণমানে গোটা সিলেট বিভাগ কে সামজিক উন্নয়ন এ এগিয়ে নিতে সিলেট এর গুনীজন পরামর্শ ও এক ঝাক তরুণ -তরুণীর ঐক্যবদ্ধ প্রচেষ্টা গঠন হয় জয় বাংলা ইয়ূথ ডেবলোপমেন্ট সিলেট বিভাগীয় কমিটি।

মহান স্বাধীনতা দিবসে মহান শহীদদের প্রতি সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জ্বাপন, দোয়া মাহফিল ও বৃক্ষরোপন দিয়ে যাত্রা শুরু করে জয় বাংলা ইয়ূথ ডেবলোপমেন্ট সিলেট।

পরবর্তী মুজিববর্ষ উপলক্ষে বছরের শুরুতেই বিভিন্ন স্কুল এ অবেহেলিত ছাত্র ছাত্রদের মধ্য বিনা মূল্য একটি কলম ও একটি খাতা উপহার ও বৃক্ষরোপন। অসহায়দের মধ্য শীতবস্ত্র বিতরণ,বিভিন্ন অসহায় রুগীদের সাহায্য তাদের পাশে সাহায্য সংগ্রহে পাশে দাড়ানো।

আমাদের একটি বৃত্তি পরীক্ষা, রক্তদান অনুষ্ঠান ও বীর মুক্তিযুদ্ধাদের একটি সম্মাননা আয়োজনের ইচ্ছা ছিল কিন্তু মহামারী করোনা ভাইরাস যা আমাদের অনেক টা পিছে নামিয়ে দেয়।

করোনা ভাইরাস কালীন সময়ে সিলেট এর সেচ্ছাসেবী সামাজিক সংগঠন গুলোর মধ্য শক্তিশালী ভূমিকায় কাজ করে জয় বাংলা ইয়ূথ ডেবলোপমেন্ট সিলেট করোনার শুরুতেই মুজিববর্ষ উপলক্ষে ১০০ বছর বয়সী বীর মুক্তিযোদ্ধা জনাব মতি চান মিয়াকে একটি সম্মাননা ক্রেস্ট ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী উপহার দেওয়া হয়। লিফলেট ও মাইকিং এর মাধ্যমে মানুষের মধ্য সামাজিক সচেতানা তৈরী, বিনা মূল্য সবান ও হ্যানসেনেটাইজার বিতর, অসহায়দের মাধ্যমে খাদ্য সামগ্রহী বিতরনের মাধ্যমে যে যার অবস্থান থেকে এবং সবার সহযোগিতায় নিজেদের জীবনের ঝূকি নিয়ে কাজ করে জয় বাংলা ইয়ূথ ডেবলোপমেন্ট সিলেট এর করোনা পরিস্থিতি মোকাবেলা বিশেষ গঠিত ভলেন্টিয়ার টিম।

আমরা এবার সবার সহযোগিতা পেলে আমাদের একটি সপ্ন বাস্তবয়নের লক্ষ্য কাজ করতে চাই ইতিমধ্যেই মুজিববর্ষ শুরু থেকে আমরা ১ শতাধিক এর বেশি বৃক্ষরোপন সিলেট শহরের বিভিন্ন স্থান ও স্কুল কলেজ করতে পেরেছি আমরা এবার সিলেট এর গুনী ও সম্মানিত বঙ্গবন্ধু প্রেমি সিনিয়রদের সহযোগীতা পেলে ডিসেম্বর এর আগেই ১ হাজার গাছের চারা রুপন এর মাধ্যমে বাংলাদেশ সরকার ও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মুজিববর্ষ উপলক্ষে সারা দেশে ১ কোটি গাছের ছাড়া রুপনে সিলেট বিভাগের পক্ষে কিছুটা অংশিদার হতে চাই।

(জয় বাংলা ইয়ূথ ডেবলোপমেন্ট সিলেট বিভাগ)

 

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ