টিকার দ্বিতীয় চালান আসছে ২২ ফেব্রুয়ারি

প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২১

টিকার দ্বিতীয় চালান আসছে ২২ ফেব্রুয়ারি

অনলাইন ডেস্ক

কোভিড-১৯ মহামারি থেকে সুরক্ষায় উদ্ভাবিত টিকার দ্বিতীয় চালান ২২ ফেব্রুয়ারি ভারত থেকে আসছে। বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক ও বিসিবির সভাপতি নাজমুল হাসান সোমবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনার টিকা নিয়ে সাংবাদিকদের এ কথা জানান।

বাংলাদেশ সরকার, বেক্সিমকো ফার্মা ও ভারতের সিরাম ইনস্টিটিউটের মধ্যকার চুক্তি অনুযায়ী সরকার সিরাম ইনস্টিটিউটের কাছ থেকে তিন কোটি টিকা কিনছে। বেক্সিমকো এই টিকা সরবরাহকারী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে। ২৫ জানুয়ারি এই টিকার প্রথম চালান দেশে আসে। প্রথম চালানে এসেছে ৫০ লাখ টিকা। এর আগে চিকিৎসা সহায়তা হিসেবে ভারত থেকে আসে ২০ লাখ টিকা।

টিকার দ্বিতীয় চালান প্রসঙ্গে বেক্সিমকো এমডি বলেন, ‘২০ থেকে ২৫ ফেব্রুয়ারির মধ্যে টিকার চালান দেশে পৌঁছাবে। আজ সুনির্দিষ্ট তারিখ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। তবে তা ২২ ফেব্রুয়ারি চলে আসবে বলে আশা করছি।’

বিসিবি চেয়ারম্যান নাজমুল হাসান করোনা টিকাকে নিরাপদ উল্লেখ করে সবাইকে এ টিকা নিতে আহ্বান জানান।

তিনি জানান, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর খেলোয়াড়দের সঙ্গে তিনি টিকা নিতে চেয়েছিলেন। তবে দেরি হয়ে যাচ্ছে বলে তিনি আজ টিকা নিয়ে নিয়েছেন।

নাজমুল হাসান জানিয়েছেন, বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার এবং কোচিং স্টাফদের ১৮ ফেব্রুয়ারি টিকার প্রথম ডোজ দেওয়া হবে।

গত ২৭ জানুয়ারি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
      1
16171819202122
23242526272829
3031     
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ