টিকা নিয়ে সুবর্ণা মুস্তাফা বললেন, ‘ভ্যাকসিন তো লেবেনচুস না’

প্রকাশিত: ১১:৫৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২১

টিকা নিয়ে সুবর্ণা মুস্তাফা বললেন, ‘ভ্যাকসিন তো লেবেনচুস না’

বিনোদন ডেস্ক

কোভিড-১৯ মহামারি প্রতিরোধ টিকা নিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী ও সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফা।

সোমবার দুপুরে জাতীয় সংসদ ভবনের টিকা কেন্দ্রে ভ্যাকসিন নেন তিনি।

টিকা নেওয়ার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করে সুবর্ণা মুস্তাফা লিখেছেন, ‘আমার ভ্যাকসিন নেওয়া সম্পন্ন হলো। দেশের জনগণকে সুরক্ষিত রাখার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। জয় বাংলা।”

ভ্যাকসিন নিয়ে দেশের মানুষের অনেকের মধ্যে অনীহা কাজ করছে। তাদের উদ্দেশ্যে সুবর্ণা মুস্তাফা বলেন, কিছু মানুষ আছে সব ব্যাপারে বিদ্বেষপূর্ণ মনোভাব পোষণ করে। সরকার প্রচুর টাকা ব্যয় করে এ দেশের মানুষের জন্য ভ্যাকসিন এনেছে। বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। এগুলো তো লেবেনচুস না, বাসায় রেখে দেবে। পরে একটা একটা খাবে। ভ্যাকসিনের একটা নির্দিষ্ট মেয়াদও থাকে। সুতরাং টিকা নিয়ে বিরুপ মনোভাব পোষণ করার কিছু নেই।

যারা টিকা নিয়ে ভীতি ছড়াচ্ছে তাদেরকে জ্ঞানপাপী উল্লেখ করে সুবর্না বলেন, সারা পৃথিবীতে প্রতি বছর নতুন নতুন ভাইরাস মোকাবেলায় কোনো না কোনো ভ্যাকসিন মানুষ নিয়ে থাকে। ভ্যাকসিন তো রক্ষাকবচ। সারা পৃথিবীর সবাই কোভিড–১৯ ভ্যাকসিন নিচ্ছে। ভ্যাকসিন নিয়ে যারা নেতিবাচক কথা ছড়াচ্ছে, তারা জ্ঞানপাপী। তারাই এমন ভয় ছড়াচ্ছে।

উল্লেখ্য, রোববার থেকে দেশজুড়ে শুরু হয়েছে গণ টিকাদান কার্যক্রম। প্রথম দিনে স্বাস্থ্যমন্ত্রীসহ প্রায় ৬০ হাজারের মত মানুষ টিকা নিয়েছেন। সোমবার দ্বিতীয় দিনে ৪৬ হাজার ৫০৯ জন টিকা নিয়েছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ