টেকনাফে ২ পেট্রল পাম্প ও বেকারীকে জরিমানা

প্রকাশিত: ১১:১০ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২২

টেকনাফে ২ পেট্রল পাম্প ও বেকারীকে জরিমানা

অনলাইন ডেস্ক :: কক্সবাজারের টেকনাফে দুটি পেট্রল পাম্পে ওজনে কম দেওয়ার অভিযোগ ও দুই বেকারীকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি) মো. এরফানু হক চৌদুরী।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিষ্ট্রেট মো. এরফানুল হক চৌধুরী বলেন, দীর্ঘদিন ধরে পৌরশহরের পেট্রল পাম্প গুলো গ্রাহকের কাছ থেকে ওজনে কম ও অতিরিক্ত মূল্য আদায় করছিলো। কোন পেট্রল পাম্পে মূল্য তালিকাও ছিলো না। সোমবার পেট্রল পাম্প গুলোর বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে মেসার্স আব্দুল্লাহ এন্ড ব্রাদার্স ফিলিং স্টেশনে বিএসটিআই কর্তৃক প্রদত্ত ক্যালিব্রেশন চার্ট হালনাগাদ না থাকা ও ১০ লিটারের পরিমাপে ১ লিটার কম পাওয়ায় ১ লক্ষ টাকা জরিমানা এবং নাফ ভিউ ফিলিং স্টেশনকে ওজনে কম দেওয়ায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মোট দুই পেট্রল পাম্পের কাছ থেকে ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অন্যদিকে টেকনাফ সী-বীচ সড়কের পাশে নোংরা পরিবেশে বিভিন্ন পণ্য সামগ্রী তৈরি করার কারনে নিউ ঢাকা বেকারিকে ৫০ হাজার ও কুমিল্লা বেকারীকে ৩০ হাজার টাকা নগদ জরিমানা আদায় করা হয়। মোট দুই বেকারীর কাছ থেকে ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযান পরিচালনাকালে টেকনাফ মডেল থানা পুলিশ ও বিএসটিআই কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জনস্বার্থে এধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সূত্র : বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ