টেস্ট অধিনায়কত্ব হারাচ্ছেন আজহার আলি!

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০

টেস্ট অধিনায়কত্ব হারাচ্ছেন আজহার আলি!

স্পোর্টস ডেস্ক

অস্থির পরিস্থিতি বিরাজ করছে পাকিস্তান ক্রিকেটে।

ইতিমধ্যে পাকিস্তান দলের প্রধান নির্বাচকের পদ ছাড়তে হয়েছে মিসবাহ-উল হককে। এবার জানা গেছে জাতীয় দলের টেস্ট অধিনায়কের পদটিতেও পরিবর্তন আসতে পারে। আসন্ন নিউজিল্যান্ড সফরের আগেই টেস্ট অধিনায়ক হতে বাদ পড়ছেন আজহার আলি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) একজন ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য দিয়েছে পাকিস্তানের দৈনিক ডেইলি জং ও জিও সুপার টিভি।

গণমাধ্যম দুটি জানিয়েছে, টেস্ট অধিনায়ক আজহার আলির নেতৃত্ব নিয়ে খুব একটা খুশি নয় পিসিবি। শুধু অধিনায়কত্ব নিয়ে নয়, আজহার আলির ব্যক্তিগত পারফরম্যান্স নিয়েও প্রশ্ন রয়েছে। গত ৫ আগস্ট ইংল্যান্ড সফরে শুরুতে ব্যর্থ হন আজহার। তার ব্যাটে রান না ওঠায় সমর্থক ও দেশটির সাবেক তারকা ক্রিকেটাররা তীব্র সমালোচনায় বিদ্ধ করেন আজহারকে। পরে শেষ টেস্টে ১৪১ রানের অনবদ্য ইনিংস খেলে সেই সমালোচনার আগুনে ছাইচাপা দেন। দেশে ফেরার পর পিসিবি কর্মকর্তাদের অনেকেই আবার আজহারের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তোলেন।

পাকিস্তানের সংবাদপত্র ‘দ্য নিউজ ইন্টারন্যাশনালকে পিসিবি সূত্র জানিয়েছে, পিসিবির ক্রিকেট কমিটির উচ্চপর্যায়ের একজন আজহারকে টেস্ট অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়ার পক্ষে। নিউজিল্যান্ড সফরের আগেই তার অধিনায়কত্ব কেড়ে নেয়া হতে পারে।

প্রসঙ্গত টেস্টের আগে পাকিস্তান দলের ওয়ানডে অধিনায়ক ছিলেন আজহার আলি। দলের ক্রমাগত ব্যর্থতায় সেই নেতৃত্ব থেকে অব্যাহতি দেয়া হয় তাকে। সে ক্ষেত্রে এবার টেস্টের বেলায় একই ঘটনা ঘটলে তা অপ্রত্যাশিত ব্যাপার হবে না।

আমাদের ফেইসবুক পেইজ