টেস্ট না খেলা ওমানে এবার টেস্ট মাচ!

প্রকাশিত: ১১:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২১

টেস্ট না খেলা ওমানে এবার টেস্ট মাচ!

স্পোর্টস ডেস্ক

টেস্ট খেলে না ওমান। তা সত্ত্বেও সে দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে টেস্ট ম্যাচ! সংযুক্ত আরব আমিরাত, ভারতের পর আফগানিস্তানের নতুন ‘হোম’ ভেন্যু ওমান।

দেশটির আল আমারাতে ওমান ক্রিকেট একাডেমির এক নম্বর মাঠ আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণই আয়োজনের জন্য আইসিসির স্বীকৃতি পেয়েছে। টাইমস অব ওমানের খবর, এ মাসেই আয়ারল্যান্ডের বিপক্ষে ওই ভেন্যুতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে আফগানরা। ম্যাচ তিনটি হবে ২৬, ২৯ ও ৩১ জানুয়ারি।

এরপর ওমানের এই মাঠের টেস্ট অভিষেক হবে আগামী মাসে। আফগানরা দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে সেখানে জিম্বাবুয়ের বিপক্ষে। সঙ্গে থাকছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও।

আইরিশদের বিপক্ষে আফগানদের সিরিজ আগে হওয়ার কথা ছিল সংযুক্ত আরব আমিরাতে। আর জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ ভারতে। মাঠ আইসিসির স্বীকৃতি পাওয়ার পর ওমান ক্রিকেটের সচিব মাধু জেসরানি উচ্ছ্বসিত প্রতিক্রিয়া জানান।

টাইমস অব ওমানকে তিনি বলেছেন, এটা অনেক বড় খবর। ওমান ক্রিকেটের জন্য দুর্দান্ত অর্জন। দারুণ প্রতিশ্রুতি নিয়ে আমাদের জন্য শুরু হলো নতুন বছর। আরব আমিরাত ছাড়া শুধু ওমানই একমাত্র সহযোগী দেশ, যেখানে টেস্ট ম্যাচ হবে। আমাদের সবার জন্যই এটি গর্বের মুহূর্ত।

আইসিসির মানদণ্ড অনুযায়ী সব সুযোগ-সুবিধা ও অন্য সবকিছু গড়ে তোলার পরই টেস্ট আয়োজনের স্বীকৃতি পেয়েছে এই ভেন্যু।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ