ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার যোগ্য ব্যক্তি নন: বোল্টন

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, জুন ২২, ২০২০

ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার যোগ্য ব্যক্তি নন: বোল্টন

অনলাইন ডেস্ক :: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প আসলে প্রেসিডেন্ট হওয়ার মতো যোগ্য ব্যক্তি নন।

আরও বলেছেন, তিনি যদি আবার প্রেসিডেন্ট নির্বাচিত হন, তাহলে তা দেশের জন্য খুবই বিপজ্জনক হবে। আর এটা হবে সবচেয়ে বড় হুমকি। প্রেসিডেন্ট হিসেবে তিনি মোটেও যোগ্য নন। খবর নিউইয়র্ক টাইমসের।

ট্রাম্পের সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন এক টেলিভিশন সাক্ষাৎকারে এসব কথা বলেন। ২১ জুন রাতে সাক্ষাৎকারটি সম্প্রচারিত হয়।

সাক্ষাৎকারে এবিসি নিউজকে বোল্টন বলেন, দেশ চালানোয় তার দক্ষতার অভাব আছে। তিনি একজন রক্ষণশীল রিপাবলিকানও নন। যুক্তরাষ্ট্রের জনগণের একথা জানা উচিত।

ডোনাল্ড ট্রাম্পের সাবেক এ জাতীয় নিরাপত্তা উপদেষ্টা বলেন, ট্রাম্পের কোনো দার্শনিক ভিত্তি, কৌশল কিংবা নীতি নেই। ফলে তিনি দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় এলে কি হবে তা বলার অপেক্ষা রাখে না।

যুক্তরাষ্ট্রের জাতীয় স্বার্থ এবং ব্যক্তিগত স্বার্থ- এ দুয়ের পার্থক্য ট্রাম্প বোঝেন না। আর এটাই দেশের জন্য ‘সবচেয়ে বেশি বিপদের’ বলে উল্লেখ করেন তিনি।

সম্প্রতি ‘দ্য রুম হোয়্যার ইট হ্যাপেন্ড’ নামে বোল্টনের প্রকাশিতব্য বইয়ে মার্কিন প্রেসিডেন্ট সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে, যা নিয়ে আমেরিকাজুড়ে তোলপাড় চলছে।

দ্বিতীয় দফা নির্বাচনের আগে নিজের একসময়কার সহকর্মীর এসব ‘গোপন তথ্যে’ স্বভাবত বিচলিত ট্রাম্প।

আগামী ২৩ জুন জন বোল্টনের বই– দ্য রুম হোয়্যার ইট হ্যাপেন্ড (ঘটনা ঘনঘটার কক্ষ) বাজারে আসছে। এই বইয়ে বোল্টন ডোনাল্ড ট্রাম্পকে এমন একজন প্রেসিডেন্ট হিসেবে তুলে ধরেছেন, যার সব সিদ্ধান্তের পেছনে উদ্দেশ্য একটিই– প্রেসিডেন্ট নির্বাচনে আবার জয়লাভ। এই লক্ষ্যে তিনি চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সহায়তা চাইতেও দ্বিধা করেননি।

ট্রাম্প প্রশাসন এরই মধ্যে বোল্টনের এসব দাবি নস্যাৎ করার চেষ্টা করেছে। কিন্তু শেষ পর্যন্ত আদালতের মাধ্যমে বইটি প্রকাশ বন্ধে ট্রাম্পের প্রচেষ্টা ব্যর্থ হয়েছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ