ডিজিটাল যুগে বাঁশের সাঁকোতে ৪০ হাজার মানুষের যাতায়াত

প্রকাশিত: ২:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

ডিজিটাল যুগে বাঁশের সাঁকোতে ৪০ হাজার মানুষের যাতায়াত

হবিগঞ্জ প্রতিনিধি :: এই ডিজিটাল যুগেও একটি বাঁশের সাঁকোতে ৮ গ্রামের ৪০ হাজার মানুষের যাতায়াত। উন্নয়নে দেশ অনেক এগিয়ে গেলেও এখনো পেছনেই পড়ে আছে বাহুবলের করাঙ্গী পাড়ের মানুষ।

করাঙ্গী নদীর দুই তীরের ৮টি গ্রামের মানুষের ভরসা এই একটি বাঁশের সাঁকো। জেলার বাহুবল উপজেলার সদর ইউনিয়নের ভেড়াখালে সাঁকোটির অবস্থান। এ স্থান দিয়ে করাঙ্গী নদী পার হন গ্রামবাসী।

সাঁকোটি দিয়ে ভেড়াখাল, উজ্জতপুর, ময়নাবাদ, সুন্দাগাঁও, বৈদ্যনাথপুরসহ ৮টি গ্রামের অন্তত ৪০ হাজার মানুষের দৈনন্দিন ঝুঁকিপূর্ণ যাতায়াত করতে হচ্ছে। নির্বাচন এলে স্থানীয় রাজনৈতিক নেতারা প্রতিশ্রুতি দেন কিন্তু ব্রিজ আর নির্মাণ হয়না। পরে আর খোঁজ থাকে না তাদের।

ভেড়াখাল গ্রামের বাসিন্দা নজরুল ইসলাম বলেন, ‘ব্রিজ না থাকায় গ্রামবাসীর চলাচলে বিরাট সমস্যা হচ্ছে। বাঁশ দিয়ে নির্মাণ হওয়ায় ব্রিজটি নড়াচড়া করে। এসব গ্রামের শিক্ষার্থীরা স্কুলে যেতে ভয় পায়।’

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মোঃ আনিছুর রহমান ভূঁঞা বলেন, ‘ভেড়াখালে ব্রিজ নির্মাণের জন্য ফাইলপত্র পাঠানো হয়েছে। অপেক্ষার পালা শেষ হচ্ছে। অনুমোদন এলেই দ্রুত টেন্ডার আহবান করে অচিরেই ব্রিজটি নির্মাণ করা হবে। এনিয়ে আর কাউকে ভাবতে হবে না।’

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ