ডি ভিলিয়ার্স অবসর নেয়ায় খুশি ভারতীয় বোলার

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২০

ডি ভিলিয়ার্স অবসর নেয়ায় খুশি ভারতীয় বোলার

স্পোর্টস ডেস্ক :;

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার এ সাবেক তারকা ব্যাটসম্যান চাইলেই যে কোনো বোলারকে মাঠের যে কোনো প্রান্ত দিয়ে বাউন্ডারি ছাড়া করতে পারতেন। আর এ কারণেই তার বিপক্ষে বোলিং করতে ভয় পেতেন অনেক বোলার।

ভারতের তারকা স্পিনার কুলদীপ যাদব সম্প্রতি বলেছেন, ওয়নাডে আর টি-টোয়েন্টি ক্রিকেটে এবি ডি ভিলিয়ার্স ছিলেন দারুণ একজন ক্রিকেটার। ওনার ব্যাটিং স্টাইলই ছিল অন্যরকম। ডি ভিলিয়ার্স অবসর নেয়াটা স্বস্তির খবর। ডি ভিলিয়ার্স ছাড়া আর কোনো ব্যাটসম্যানকে বল করে এত বেশি মার খাওয়ার ভয় পাইনি।

দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ডি ভিলিয়ার্স ফর্মে থাকা সত্ত্বেও ২০১৮ সালে হঠাৎ করেই ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। দেশের হয়ে ১১৪টি টেস্ট, ২২৮টি ওয়ানডে আর ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৪৭টি সেঞ্চুরির সাহায্যে ২০ হাজার ১৪ রান সংগ্রহ করেন তিনি।

২০১৭ সালের মার্চে ধর্মশালায় অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ক্রিকেটের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় কুলদীপ যাদবের। অভিষেকের পর থেকেই জাতীয় দলের নিয়মিত সদস্য এ চায়নাম্যান বোলার। জাতীয় দলের হয়ে গত তিন বছরে ৬০টি ওয়ানডে, ২১টি টি-টোয়েন্টি আর ৬টি টেস্ট ম্যাচ খেলেছেন তিনি।

ভারতের হয়ে ৮৭ ম্যাচে ১৬৭ উইকেট শিকার করা এ তারকা স্পিনার সম্প্রতি একটি ওয়েবসাইটকে দেয়া সাক্ষাৎকারে বিশ্বের এমন দুইজন সেরা ব্যাটসম্যানের কথা বলেছেন, যাদের বিপক্ষে বোলিং করতে তিনি রীতিমতো ভয় পেতেন।

২৫ বছর বয়সী কুলদীপ যাদব বলেন, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথকে টেস্টে বল করা কঠিন কাজ। স্মিথ অধিকাংশ সময়ে আমাকে ব্যাক ফুটে গিয়ে অসাধারণ সব শর্ট খেলে। ওকে বল করা রীতিমতো চ্যালেঞ্জিং।

বর্তমান সময়ে বিশ্বের সেরা তিন ব্যাটসম্যানের মধ্যে অন্যতম স্টিভ স্মিথ। টেস্টের অভিজাত ফরম্যাটে আইসিসি র্যাং্কিংয়ে শীর্ষে রয়েছেন তিনি। অস্ট্রেলিয়ান সাবেক এ অধিনায়ক দেশের হয়ে ৭৩টি টেস্ট, ১২৫টি ওয়ানডে আর ৩৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৩৫টি সেঞ্চুরির সাহায্যে ১২ হাজার ৭০ রান সংগ্রহ করেছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ