ডেল্টা গভর্নেন্স কাউন্সিলের সদস্য হলেন বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দীন: জেলা জুড়ে আনন্দের বন্যা

প্রকাশিত: ২:৩০ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২০

ডেল্টা গভর্নেন্স কাউন্সিলের সদস্য হলেন বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দীন: জেলা জুড়ে আনন্দের বন্যা

স্বপন দেব, মৌলভীবাজার প্রতিনিধি :: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ঘোষিত ‘বাংলাদেশ ডেল্টা প্ল্যান- ২১০০’ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠন করা হয়েছে এই কমিটি। ১২ সদস্যের কমিটিতে রয়েছেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী, মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনের সংসদ সদস্য, শাহাব উদ্দিন আহমদ। সম্প্রতি মন্ত্রী পরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এদিকে, বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন এমপি বাংলাদেশ ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত কমিটির অন্যতম সদস্য মনোনীত হওয়ায় তাঁর নিজ জেলা মৌলভীবাজার এবং সংসদীয় আসন বড়লেখা ও জুড়ীর লীয় নেতাকর্মীরে মাঝে আনন্দের বন্যা বইছে। নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী ও পরিবেশ মন্ত্রীর ছবি দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে যাচ্ছেন।

‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ কমিটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চেয়ারপার্সন এবং পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে ভাইস চেয়ারম্যান করা হয়েছে। এ কমিটিতে নয়জন মন্ত্রী ও প্রতিমন্ত্রীকে সদস্য করে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রী পরিষদ বিভাগ।

পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য কমিটির সদস্য-সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন। এ কাউন্সিল বাংলাশে ডেল্টা প্ল্যান- ২১০০ বাস্তবায়নে প্রয়োজনীয় পরামর্শ ও দিক-নির্দেশনা দেবে।

এই কমিটি বাংলাদেশ ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নে নীতি নির্ধারণ, সিদ্ধান্ত গ্রহণ, কৌশলগত পরামর্শ ও দিক-নির্দেশনা প্রদান, বাংলাদেশ ডেল্টা প্ল্যান হালনাগাদকরণ দিক-নির্দেশনা প্রদান, বাংলাদেশ ডেল্টা প্ল্যান-২১০০ এর বিনিয়োগে পরিকল্পনা প্রণয়নে নীতি নির্ধারণ ও নির্দেশনা প্রদান এবং ডেল্টা ফান্ড গঠন ও ব্যবহারে দিক-নির্দেশনা প্রদান করবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ