‘ঢাকা টেস্টে হারের দায় ব্যাটসম্যানদের’

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২১

‘ঢাকা টেস্টে হারের দায় ব্যাটসম্যানদের’

স্পোর্টস ডেস্ক

ফেভারিট তকমা নিয়ে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সারির দলের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে নেমে ২-০তে হোয়াইটওয়াশ টাইগাররা। চট্টগ্রামে ৩৯৫ রানের টার্গেট দিয়েও হার এড়াতে পারেনি বাংলাদেশ। ব্যাটিং ব্যর্থতায় ঢাকা টেস্টে ১৭ রানের হারে মুমিনুল হকের নেতৃত্বাধীন দলটি।

ঘরের মাঠে দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে লজ্জাজনক এমন পরাজয়ের পর জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ঢাকা টেস্টে পরাজয়ের জন্য ব্যাটসম্যানরা দায়ী। বোলাররা খেলায় ফিরিয়ে এনেছিল বাংলাদেশকে। এরপর কাজটা যাদের করার কথা ছিল তারা পারেনি। সেশন বাই সেশন খেলার প্রবণতা কম ছিল। সামর্থ্যরে প্রয়োগও ছিল কম।

জাতীয় দলের সাবেক এ অধিনায়ক আরও বলেন, একজন ব্যাটসম্যান যদি এক সেশনই খেলতে না পারে, তাহলে টেস্ট খেলা কঠিন। অন্তত চার সেশন খেলার সামর্থ্য থাকলে সফল হওয়া যাবে। টিকে থাকা কঠিন ছিল না। নিষ্প্রাণ-নির্জীব পিচ। হাতে দেড় দিন সময়। ধরে ব্যাটিং করলে এ রান টপকে যাওয়া সম্ভব ছিল।

তিনি আরও বলেন, চতুর্থদিনের ৫৮ ওভারের খেলা বাকি ছিল, এই ওভারে সর্বোচ্চ ১৫০ রান করার কথা। তারপর শেষদিন হাতে থাকত। কিন্তু হাতে সময় থাকার পরও আগের দিনই জেতার পরিকল্পনা ঠিক হতে পারে না। সেটা আর যাই হোক, গেম প্ল্যান হতে পারে না।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ