ঢাবি শিক্ষক রাশীদ মাহমুদের স্মরণে শাবিতে দোয়া

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২১

ঢাবি শিক্ষক রাশীদ মাহমুদের স্মরণে শাবিতে দোয়া

 

শাবি প্রতিনিধি :: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃবিজ্ঞান বিভাগের প্রয়াত শিক্ষক অধ্যাপক রাশীদ মাহমুদের স্মরণে সংক্ষিপ্ত আলোচনা, তার বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া, মিলাদ মাহফিলের আয়োজন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগ।

একই সাথে, অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাস, অধ্যাপক ড. জাহিদুল ইসলাম, অধ্যাপক আহসান আলী, অধ্যাপক ড. ফারহানা বেগম, অধ্যাপক ড. রাশেদা আক্তারসহ নৃবিজ্ঞান পরিবারের বিভিন্ন সদস্য যারা করোনা আক্রান্ত আছেন তাঁদের আশু রোগমুক্তি কামনা করা হয়।

সোমবার (৫ এপ্রিল) বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে মুসল্লিদের পাশাপাশি উপস্থিত ছিলেন- নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক আফম জাকারিয়া, অধ্যাপক মোখলেসুর রহমান, সহকারী অধ্যাপক শাহজাহান মিয়া, সহকারী অধ্যাপক মনজরুল হায়দার, প্রভাষক সেলিম মিয়া, পরীক্ষা নিয়ন্ত্রক মুজিবুর রাহমান, অতিরিক্ত রেজিষ্ট্রার সৈয়দ সলিম এম আব্দুল কাদির, কলেজ পরিদর্শক তাজিম উদ্দিন, কর্মকর্তা সমিতির নেতৃবৃন্দ, নৃবিজ্ঞান সমিতির সেক্রেটারি মীর ইয়াসিনসহ বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।

জিজ্ঞেস করলে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক আফম জাকারিয়া বলেন, রাশীদ মাহমুদ শাবির নৃবিজ্ঞান বিভাগের সাথে বিভিন্নভাবে যুক্ত ছিলেন। বিশেষ করে বিভাগের ক্যারিকুলাম প্রণয়নে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। তার এত তাড়াতাড়ি চলে যাওয়া আমাদের নৃবিজ্ঞান পরিবারের জন্য খুবই কষ্টের। আমরা তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও তার বিদেহী আত্মার শান্তি কামনা করি।

উল্লেখ্য, অধ্যাপক রাশীদ মাহমুদ সাতক্ষীরার শ্যামনগরে গবেষণার জন্য ফিল্ডওয়ার্কে ছিলেন। গত বুধবার (৩১ মার্চ) সেখানে হঠাৎ অসুস্থ বোধ করলে তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অধ্যাপক রাশীদ মাহমুদের পৈতৃক বাড়ি ফেনী জেলাতে। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ