তক্ষকসহ ধরা পড়ে সাজা, কারাগারে তিন যুবক

প্রকাশিত: ৯:০৭ অপরাহ্ণ, মে ২৫, ২০২২

তক্ষকসহ ধরা পড়ে সাজা, কারাগারে তিন যুবক

মাধবপুর প্রতিনিধি :: হবিগঞ্জের মাধবপুরে তক্ষকসহ আটক তিন যুবককে বুধবার কারাগারে পাঠানো হয়েছে।মঙ্গলবার বিকেলে তারা তক্ষকসহ আটক হয়।আটকের পর ভ্রাম্যমান আদালতে তাদের ১৫ দিনের সাজা হয়।

সাজাপ্রাপ্ত তক্ষক পাচারকারীরা হচ্ছেন নোওগাঁ জেলার বাগডাঙ্গা গ্রামের মোজাম্মেল মিয়ার ছেলে কাওছার মিয়া (২৫) দিনাজপুর জেলার ঘোড়াঘাট গ্রামের জহন কিসকুর ছেলে কাজল কিসকু (৩০) এবং একই গ্রামের নাতানিয়েল হাজদার ছেলে অজয় হাজদা (৩৫) ।

এ তথ্য নিশ্চিত করে ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান সাজাপ্রাপ্ত ৩ জনকে বুধবার সকালে হবিগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে । সেইসঙ্গে জব্দকৃত তক্ষকটি বন কর্মকর্তা মাধ্যমে রঘুনন্দন বনে অবমুক্ত করা হয়েছে।

জানা যায়, মাধবপুরে নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে মাধবপুর বাসস্ট্যান্ড এলাকায় মঙ্গলবার বিকালে সন্দেহজনকভাবে ব্যাগ নিয়ে ঘুরাফেরা করছিলেন ৩ যুবক। এসময় তাদেরকে আটক করে ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহায়তাকারী সদস্যরা। আটকের পর কাদের ব্যাগ থেকে একটি তক্ষক উদ্ধার করা হয়। পরে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনের ২০১২ এর ‘৩৪’ এর ‘খ’ ধারা মোতাবেক ১৫ কারাদণ্ড দেন ভ্রাম্যমান আদালত ।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম মঈন।ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন মাধবপুর থানার এসআই অনিক, এসআই সামছু, এএসআই জিয়া ও এএসআই বিভাস।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ