তরুণদের ফ্রান্স জার্মানি স্প্যানিশ ভাষা শিখতে বললেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৯:০৭ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২০

তরুণদের ফ্রান্স জার্মানি স্প্যানিশ ভাষা শিখতে বললেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক :

ফ্রিল্যান্সিংয়ের কাজ বেশি বেশি পাওয়ার সুবিধার জন্য তরুণদের বেশি করে বিদেশি ভাষা শেখার জন্য বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী জানান, তথ্যপ্রযুক্তি খাতে কর্মরত ফ্রিল্যান্সারদের স্বীকৃতি দেয়া হবে। কীভাবে এ স্বীকৃতি দেয়া যাবে সেটি নিয়ে ভাববার নির্দেশ দিয়েছেন তিনি।

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে ‘শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন স্টোর স্থাপন’ প্রকল্পের অনুমোদন দিতে গিয়ে এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান একনেক বৈঠক শেষে অনুষ্ঠিত ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন। রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এ ব্রিফিং অনুষ্ঠিত হয়।

পরিকল্পনামন্ত্রী জানান, প্রধানমন্ত্রী দেশে পুষ্টি ও খাদ্য নিরাপত্তার স্বার্থে গবেষণা আরও বাড়াতে বলেছেন। এছাড়া প্রধানমন্ত্রী তরুণদের বেশি করে বিদেশি ভাষা শেখার তাগিদ দিয়েছেন।

তিনি জানান, প্রধানমন্ত্রী বলেছেন- তরুণদের কেবল বাংলা বা ইংরেজি জানলে হবে না। সঙ্গে ফ্রান্স, জার্মানি, স্প্যানিশ এবং চাইনিজ ভাষা শিখতে হবে। তাহলে ফ্রিল্যান্সিংয়ের কাজ বেশি বেশি পেতে সুবিধা হবে। তাছাড়া শুধু ফ্রিল্যান্সিংয়ে নয়, বিদেশে আমাদের দেশের শ্রমিকদের চাহিদা বাড়বে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ