তামিমদের জন্য করোনা অ্যাপ

প্রকাশিত: ১২:২৭ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০

তামিমদের জন্য করোনা অ্যাপ

স্পোর্টস রিপোর্টার :;

প্রতিদিন ঘুম থেকে উঠেই স্বাস্থ্য পরীক্ষা দিতে হবে ক্রিকেটারদের। প্রশ্নপত্র দেখে উত্তর লেখার পরীক্ষা। প্রতিদিনের এ পরীক্ষার শুরু আছে, তবে শেষ কবে তা বলার উপায় নেই। করোনা বাংলাদেশ থেকে একেবারে বিদায় না হওয়া পর্যন্ত ক্রিকেটারদের এ পরীক্ষা দিয়ে যেতে হবে।

স্বাস্থ্য সম্পর্কিত নির্দিষ্ট কিছু প্রশ্ন থাকবে। তারা নিজেদের শারীরিক অবস্থা বুঝে দেবেন উত্তর। সেই উত্তর দেখেই বিসিবির চিকিৎসকরা বুঝবেন কার কী অবস্থা। যদি কারও জবাবে মনে হয় যে তার মধ্যে করোনার উপসর্গ রয়েছে, তাহলে সেই অনুযায়ী চিকিৎসকরা করণীয় ঠিক করবেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

নিজের স্বাস্থ্য সম্পর্কিত এ পরীক্ষাটি তামিমরা দেবেন একটি অ্যাপের মাধ্যমে। অ্যাপটির নাম দেয়া হয়েছে ‘কোভিড-১৯ ওয়েল বিয়িং অ্যাপ’। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সাংবাদ মাধ্যমকে জানান, ‘উত্তর লিখতে বড়জোর ৩০-৪০ সেকেন্ড সময় লাগতে পারে ক্রিকেটারদের। উত্তরপত্র পড়ে যদি বিসিবির চিকিৎসকরা দেখেন কারও মধ্যে করোনার উপসর্গ রয়েছে, সেক্ষেত্রে তারা দ্রুত ব্যবস্থা নেবেন।

তখন হয়তো কারও কারও করোনা পরীক্ষারও উদ্যোগ নেবেন চিকিৎসকরা।’ সিইও জানান, আপাতত পুরুষ ও নারী জাতীয় দল এবং বিশ্বকাপ জেতা অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের নিয়ে সংখ্যাটি হবে ৭০ জনের মতো। এরপর ধাপে ধাপে বাড়ানো হবে এ অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ