তাহিরপুরে ছাত্রলীগের নতুন কমিটির বিরুদ্ধে ঝাড়ু মিছিল, তিন জনের পদত্যাগ

প্রকাশিত: ৯:২৪ পূর্বাহ্ণ, অক্টোবর ২৮, ২০২১

তাহিরপুরে ছাত্রলীগের নতুন কমিটির বিরুদ্ধে ঝাড়ু মিছিল, তিন জনের পদত্যাগ

তাহিরপুর প্রতিনিধি:

সুনামগঞ্জের তাহিরপুর ছাত্রলীগের নতুন কমিটির বিরুদ্ধে ঝাড়ু মিছিল করা হয়েছে। সেই সাথে নবগঠিত কমিটির ৩ ছাত্রলীগ নেতা পদত্যাগ করেছেন। ​বিবাহিত ও অছাত্রদের দিয়ে মোটা অংকের টাকার বিনিময়ে এই কমিটি দেওয়া হয়েছে বলে অভিযোগ।

বুধবার (২৭ অক্টোবর) বিকেলে উপজেলার বাদাঘাট বাজারে উপজেলা ছাত্রলীগ নেতা রাহাত হায়দারের নেতৃত্বে ঝাড়ু মিছিল অনুষ্ঠিত হয়েছে।

এদিকে নবগঠিত তাহিরপুর উপজেলা ছাত্রলীগের কমিটিকে অযোগ্য ও টাকার কমিটি দাবি করে স্বেচ্ছায় পদত্যাগ নেওয়া কমিটির নেতারা হলেন- জ্যেষ্ঠ সহ সভাপতি আশরাফুল ইসলাম রাহাত, সহ সভাপতি ইয়াসির আরাফাত অপু, যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান আহমেদ।

এনিয়ে সুনামগঞ্জ জেলা ও তাহিরপুর উপজেলা ছাত্রলীগের নিবেদিত তৃনমূল নেতাকর্মীদের দ্বন্দ্ব চরম আকার ধারণ করেছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে তাহিরপুর উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ। কমিটিতে আশ্রাউল জামান ইমনকে সভাপতি ও সাঈদুর রহমানকে সাধারণ করে তাহিরপুর উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

কমিটি ঘোষণার পর রাতেই বিক্ষোভ জানিয়ে তাহিরপুর উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীরা দাবি করেন সম্মেলন এবং কোনো ধরনের ঘোষণা ছাড়াই রাজধানী ঢাকায় বসে রাতের আঁধারে মোটা অংকের টাকার বিনিময়ে অছাত্র এবং সদ্য বিবাহিতদের দিয়ে কমিটি দেওয়া হয়। এসময় তারা তৃণমূল নেতাকর্মীদের নিয়ে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করার দাবি জানান।

পদত্যাগ করা ছাত্রলীগ নেতা রায়হান আহমেদ জানান, টাকার বিনিময়ে কমিটি দেওয়া হয়েছে। কমিটিতে যোগ্য নেতাদের স্থান না দেওয়ায় পদত্যাগ করেছি।

নতুন কমিটি থেকে পদত্যাগ করা সহ সভাপতি আশরাফুল ইসলাম রাহাত হায়দার জানান, কোনো ধরনের সম্মেলন বা ঘোষণা ছাড়াই ঢাকায় বসে টাকার বিনিময়ে কমিটি ঘোষণা করা হয়েছে।

নব গঠিত কমিটিকে অবৈধ কমিটি উল্লেখ করে এই ছাত্রনেতা সম্মেলনের মাধ্যমে তৃণমূল ও নিবেদিত ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে কমিটি গঠনের দাবি জানান।

এবিষয়ে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন বলেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা নিয়ে সকলের মতামতের ভিত্তিতে ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে।’

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ