তাহিরপুরে ভারতে পাচারকালে মোটরসাইকেলসহ ৩জন গ্রেফতার

প্রকাশিত: ১:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০২০

তাহিরপুরে ভারতে পাচারকালে মোটরসাইকেলসহ ৩জন গ্রেফতার

তাহিরপুর প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর সীমান্ত দিয়ে চুরিকৃত একটি মোটরসাইকেল ভারতে পাচারের সময়ে তিন চুরকে গ্রেফতার করেছে বর্ডারগার্ড বিজিবি। গ্রেফতারকৃতরা হচ্ছে, উপজেলার বাদাঘাট ইউনিয়নের কামড়াবন্দ গ্রামের হাবিব সরোয়ারের ছেলে শিয়াব সরোয়ার শিপু (২৩), পাশ্ববর্তী শ্রীপুর উত্তর ইউনিয়নের দুধের আউটা গ্রামের নুর ইসলামের ছেলে ও কতিথ সাংবাদিক সাপজল হোসেনের বাতিজা সাব্বির আহমদ (২৪), একই গ্রামের আইনুল হকের ছেলে জাকারিয়া আহমদ (২৫)।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দিবাগত রাতে বাগলী নামক স্থান থেকে মোটরসাইকেলসহ তাদের গ্রেফতার করে বীরেন্দনগর বিজিবির একটি টহল দল।
বিজিবি সূত্রে জানা যায়, গত ২৭ অক্টোবর রাতে লাকমা গ্রামের একটি মসজিদে বয়ান শেষে পাশ্ববর্তী ট্যাকেরঘাট মসজিদে মোটরসাইকেল নিয়ে ঘুমাতে যান বাদাঘাট কিন্ডারগার্টেন মাদ্রাসার শিক্ষক মাও.আব্দুল কাইয়ূম। তিনি মসজিদের বারান্দায় মোটরসাইকেল রেখে গেইট লাগিয়ে মসজিদের ভিতরে ঘুমিয়ে যান। সকালে ফজরের নামাজ আদায় করার জন্য উঠে গিয়ে দেখেন তার মোটরসাইকেলটি নেই। মসজিদের গেইট ভাঙ্গা এবং মসজিদের বারান্দায় লাগানো বাতিগুলো তচনচ করা । তিনি নামাজ শেষে সকল যায়গায় খোঁজাখুজি করে না পেয়ে স্থানীয় বিজিবি ও পুলিশকে বিষয়টি অবগত করেন ।

বিজিবি বিষয়টি জেনে সীমান্ত এলাকায় তৎপরতা চালায়। গোপন সংবাদে বিজিবি জানতে পারে বৃহস্পতিবার মধ্য রাতে চুর চক্র একটি মোটরসাইকেল বীরেন্দনগর বিওপির সামনে দিয়ে গিয়ে কমলাকান্দা সীমান্ত দিয়ে চুরিকৃত মোটরসাইলটি পাচার করবে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাতে বীরেন্দ্রনগর বিওপির কম্পানী কমান্ডার দেলোয়ার হোসেনের নেতৃত্বে বিজিবির টহল দল কয়েকটি ভাগে বিভক্ত হয়ে বিভিন্ন স্পটে অবস্থান নিয়ে বসে থাকে। এক পর্যায়ে রাত আড়াইটার দিকে চুরিকৃত মোটরসাইকেল দিয়ে কমলাকান্দা যাওয়ার পথে বীরেন্দ্রনগর নামক স্থান থেকে তাদের হাতেনাতে মোটরসাইকেলসহ আটক করে।

মোটরসাইকেলের মালিক মাওলানা আব্দুল কাইয়ূম জানান, আমার রানার টার্বো মোটরসাইকেলটি সহ তিন চুরকে গ্রেফতার করেছে বিজিবি।

বিরেনন্দ্রনগর কম্পানী কমান্ডার সুবেদার দেলোয়ার হোসেন বলেন, চুরিকৃত একটি রানার টার্বো ১শ সিসি মোটরসাইকেল সহ তিন চোরকে গ্রেফতার করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ